গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২০, ২২:৪৮ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২০, ২২:৩৯

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শুক্রবার বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। যার ফলে দুই দলকে পয়েন্ট ভাগ করে দেয়া হয়েছে। অবশ্য এই ম্যাচে মাঠে নামার আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলাদেশ ও পাকিস্তানের।

পোচেফস্ট্রুমে এদিন ম্যাচটি পরিত্যক্ত হওয়ার কারণে ‘সি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হিসাবে শেষ আটে খেলবে বাংলাদেশ। ৫ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে টাইগার যুবারা। অন্যদিকে, ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে পাকিস্তান। মূল পয়েন্ট সমান হলেও নেট রান রেটে এগিয়ে বাংলাদেশ।

টাইগার যুবাদের নেট রান রেট +৫.০০৮। আর পাকিস্তানের নেট রান রেট +২.৭০৬। অবশ্য, এই ম্যাচে মাঠে নামার আগেই নেট রান রেটে বাংলাদেশ এগিয়ে ছিল।

বাংলাদেশের কোয়ার্টার ফাইনাল ম্যাচটি হবে ৩০ জানুয়ারি। তবে, টাইগার যুবাদের প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি। অন্যদিকে, সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ৩১ জানুয়ারি আফগানিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান।

এদিন বাংলাদেশ সময় সকাল দশটায় বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে দেরি হয়। তবে, এক পর্যায়ে ম্যাচটি শুরু করা হয়। ম্যাচটি ৩৭ ওভারে নির্ধারণ করা হয়। বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে ২৫ ওভারে ৯ উইকেটে ১০৬ রান করার পর আবার বৃষ্টি নামে। পরে আর খেলা মাঠে গড়ায়নি।

এর আগে জিম্বাবুয়েকে ৯ উইকেটে হারানোর মাধ্যমে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। পরে স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারায় লাল-সবুজের জার্সিধারীরা।

(ঢাকাটাইমস/২৪ জানুয়ারি/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :