রোমে বাংলা কমিউনিটিতে অপপ্রচারকারীদের রুখে দেয়ার ডাক

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:২০

‘বাংলা প্রেসক্লাব ইতালি সুস্থ ধারার সমাজ উন্নয়নে অবদান রেখে আসছে। অথচ রাজধানী রোমের কিছু অপপ্রচারকারী সমাজকে দ্বিধাবিভক্ত ও কলুষিত করছে।’ মঙ্গলবার রাজধানী রোমের একটি রেস্টুরেন্টে বাংলা প্রেসক্লাবের আয়োজনে এক আলোচনা সভায় এসব কথা বলেছেন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির। সিনিয়র সহ-সভাপতি লাবণ্য চৌধুরীর (৭১ টিভি) সভাপতিত্বে এই সভায় মনিরুজ্জামান ছিলেন প্রধান অতিথি।

মনিরুজ্জামান বলেন, রাজধানীর রোমে দীর্ঘদিন যাবৎ একটি অপপ্রচারকারী চক্র ইতালির বাংলাদেশ দূতাবাস, রাজনৈতিক ও সামাজিক নেতা এবং সাংবাদিক ও নারীদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা অপপ্রচার করে যাচ্ছে। তিনি এসব অপপ্রচারকারীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের জন্য দায়িত্বশীল ব্যক্তিদের আহ্বান জানান।

এছাড়া অন্য বক্তারা বলেন, প্রবাসে বাংলা কমিউনিটিকে এবং দেশকে তুলে ধরার ক্ষেত্রে সাংবাদিক সমাজ কাজ করে যাচ্ছে। কিন্তু অপপ্রচারকারী চক্রকে এখনি থামানো না গেলে সমাজের মান-মর্যাদা হুমকির মুখে পড়বে। এ ব্যাপারে তারা রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিদের হস্তক্ষেপ কামনা করেছেন।

বাংলা প্রেসক্লাব ইতালির এই সভায় বক্তব্য দেন- সংগঠনের সদস্য এটিএন বাংলার ইতালি প্রতিনিধি হাসান মাহমুদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আল-আমিন (মাসিক প্রজন্ম পত্রিকার সম্পাদক), সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির (বাংলা টিভির রোম প্রতিনিধি), আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক জুমানা মাহমুদ (সময় টিভি ইতালি প্রতিনিধি), প্রচার সম্পাদক মিনহাজ হোসেন (ওয়ান টিভির ইতালি প্রতিনিধি) ও সদস্য মেহনাজ তাবাসসুম শেলী (৫২ বাংলা টিভির ইতালি প্রতিনিধি)।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :