ফরিদপুরে বিনামূল্যে চোখের ছানি অপারেশন

বিশেষ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০২০, ২২:১৬

ফরিদপুর শহরের বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা ছানি অপারেশন ও লেন্স সংযোজন করা হয়েছে। শুক্রবার ‘রোটারি ক্লাব অব ঢাকা বুড়িগঙ্গা’র উদ্যোগে প্রায় ১০০ জন রোগীকে এ চিকিৎসাসেবা দেয়া হয়েছে।

এখানে চক্ষু রোগীদের চোখের ছানি ও লেন্স সংযোজন করা হয়েছে। এখানে ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও ফ্যাকো সার্জন ডা. রাহাত আনোয়ার চৌধুরীর নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসাসেবা দেন।

সকাল ১০টা থেকে সারাদিন চলে সম্পূর্ণ বিনামূল্যে এ চিকিৎসাসেবা। প্রাথমিক বাছাই শেষে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে শুরু হয় ছানি অপারেশন ও লেন্স সংযোজন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক আইজিপি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রোটারিয়ান এম আজিজুল হক।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- ফরিদপুর অন্ধকল্যাণ সমিতি ও বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক প্রফেসর এমএ সামাদ, ডায়াবেটিক সমিতির সহসভাপতি প্রফেসর শেখ আ. সামাদ, ফরিদপুর হার্ট ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর মুস্তাফিজুর রহমান শামীম, বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালের কার্যনির্বাহী সদস্য মো. শাহজাহান মোল্লা প্রমুখ।

বক্তারা বলেন, সমাজে অনেক অসহায় লোক টাকার অভাবে ভালোভাবে নিজেদের চিকিৎসা করাতে পারে না। তারা দিনের পর দিন কষ্ট করে। আমরা চাই না কেউ বিনা চিকিৎসায় অন্ধ হয়ে যাক। তাই আমরা সম্পূর্ণ বিনামূল্যে এ চিকিৎসা সেবা প্রদান করছি। এখানে যে ধরনের চিকিৎসা সেবা প্রয়োজন তার সবই আপনারা পাবেন। আপনারা সুস্থ হয়ে বাড়ি ফিরে যান- এটাই আমাদের প্রত্যাশা।

(ঢাকাটাইমস/৬মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :