ভৈরবের রুপক হত্যা মামলা পুনঃতদন্ত করবে পিবিআই

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০২০, ১৮:৩০

ভৈরবের কিশোর রুপক হত্যার ঘটনাটি পুনঃতদন্ত করতে পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত। বাদীর নারাজি পিটিশন শুনানি শেষে কিশোরগঞ্জের ২ নম্বর আদালতের বিচারক রফিকুল বারী গত বৃহস্পতিবার এই আদেশ দেন। মঙ্গলবার আদেশের কপিটি কিশোরগঞ্জ পিবিআইয়ের নিকট আদালত থেকে পাঠানো হয়েছে বলে মামলার বাদী নূরে আলম বিপ্লব জানিয়েছেন।

২০১৯ সালের ৩০ মে রাতে স্কুলছাত্র কিশোর রুপককে (১৬) গলা কেটে হত্যা করে তার তিন বন্ধু। ভৈরব বাজারের ব্যবসায়ী নূরে আলম বিপ্লবের ছেলে নিহত রুপক। ঘটনার পর রুপকের বাবা বিপ্লব পরদিন রুপকের তিন বন্ধুসহ পাঁচজনকে আসামি করে ভৈরব থানায় একটি হত্যা মামলা করেন। আসামিরা হলো ফজলে রাব্বি (১৬), আরাফাত পাটোয়ারী (১৬), রেজাউল কবির খাঁন (১৭), শাহ সূফিয়ান (৩২) ও ইয়ারফাত পাটোয়ারী (৩০)। হত্যার পরদিন সকালে পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করে। পরে তিনবন্ধু আদালতে ১৬৪ ধারায় হত্যার কথা স্বীকার করে। পুলিশ মামলাটি দীর্ঘ আট মাস তদন্ত করে শাহ সূফিয়ান ও ইয়ারফাত পাটোয়ারীকে বাদ দিয়ে তিনবন্ধুর বিরুদ্ধে গত ফেব্রুয়ারিতে কিশোরগঞ্জ আদালতে চার্জশিট দেয়। পরে বাদী এ খবর পেয়ে চার্জশিটের বিরুদ্ধে আদালতে নারাজি দেন।

মামলার বাদী নূরে আলম বিপ্লব এই প্রতিনিধিকে অভিযোগ কওে বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা ভৈরব থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমান আসামির লোকজনের দ্বারা প্রভাবিত হয়ে দুই আসামিকে মামলার চার্জশিট থেকে বাদ দিয়ে দিয়েছেন। আমার ছেলেকে হত্যার পর ওই দুই আসামি হত্যাকারী তিন বন্ধুকে লাশ গুম করতে সহায়তা করেছে। দুজন ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ ডিলেট করেছে। হত্যার অপরাধকে তারা গোপন করতে চেয়েছিল। কাজেই তারাও অপরাধী।

তিনি বলেন, আমি আমার ছেলেকে কোনো দিন ফিরে পাব না। তাই আমি সব আসামির কঠোর শাস্তি দাবি করছি।

ভৈরব থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বাহালুল খাঁন বাহার বলেন, মামলাটির তদন্তকারী কর্মকর্তা ছিলেন থানার সাবেক ওসি। মামলা থেকে দুই আসামি কেন বাদ দিয়েছেন তা আমি জানি না। আদালতে বাদী নারাজির দেয়ার পর এখন পিবিআইকে পুনঃতদন্ত করতে নির্দেশ দিয়েছেন শুনেছি। তদন্তে যা সত্য তাই হবে।

(ঢাকাটাইমস/১০মার্চ/কেএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :