খাবার-সুরক্ষা সামগ্রী পেল এক হাজার ছিন্নমূল পরিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২০, ১৬:৪৯

করোনাভাইরাস মোকাবেলায় রাজধানীর এক হাজার নিম্নবিত্ত, ছিন্নমূল পরিবারের মাঝে খাবার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করলো ‘গিফট ফর গুড’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। পাশাপাশি সংগঠনটি দরিদ্র জনগোষ্ঠীর মাঝে এই ভাইরাস সম্পর্কে সচেতন করার জন্য প্রচারণা চালিয়েছে।

২০ মার্চ থেকে রাজধানীর মিরপুর, হাজারীবাগ সহ ঢাকার বিভিন্ন অঞ্চলে প্রায় ১ হাজার মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করে সংগঠনটি। এ কার্যক্রমে অংশ নেয় সংগঠনটির শতাধিক স্বেচ্ছাসেবী।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, ঢাকার পাশাপাশি নাটোর, ঠাকুরগাঁও এবং মুন্সিগঞ্জে একই ধরণের কার্যক্রমের প্রস্তুতি চলছে তাদের।

‘গিফট ফর গুড’এর প্রতিষ্ঠাতা মিথুন দাস কাব্য জানান, দেশবাসী করোনাভাইরাস নিয়ে উদ্বিগ্ন। দেশের নিম্নবিত্ত মানুষ করোনা সুরক্ষায় অনেকটাই অসহায়। এমন পরিস্থিতিতে ছিন্নমূল মানুষের পাশে দাঁড়াতে পারে তিনি নিজেকে এবং সংগঠনের অন্যান্য স্বেচ্ছাসেবীরা নিজেদের ধন্য মনে করছেন।

কাব্য আরো বলেন, ‘করোনাভাইরাস (কোভিড-১৯) আতঙ্কে সারাবিশ্ব কাঁপছে। প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে চলেছে। যা নিয়ে পুরো বিশ্ববাসী উদ্বিগ্ন। করোনায় আক্রান্ত বাংলাদেশও। ইতোমধ্যে আগামী ৪ মার্চ পর্যন্ত সব অফিস আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশে এক থমথমে পরিস্থিতি বিরাজ করছে। দেশবাসী উদ্বিগ্ন। বিশেষজ্ঞদের মতে করোনা মোকাবেলায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ হবে দেশের নিম্নবিত্ত মানুষ। গিফট ফর গুড তাই এই দেশের এই জরুরি মুহুর্তে নিম্নবিত্ত মানুষদের কথা চিন্তা করে এগিয়ে এসেছে।‘

এদেশের এমন অবস্থায় সরকারি-বেসরকারি সকল সেবা সংস্থার পাশাপাশি সামর্থবানদের যার যার জায়গা থেকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মিথুন দাস কাব্য।

সংগঠনটির অপারেশন বিভাগের প্রধান আশরাফুল আলম আশিক বলেন, ‘আমাদের স্বেচ্ছাসেবকরা কেবল দরিদ্র মানুষগুলোর হাতে খাবার, মাস্ক বা স্যানিটাইজার তুলে দিচ্ছে না। পাশাপাশি করোনা মোকাবেলায় তাদের সাহস যোগাতে চেষ্টা করছে। সচেতনতা বৃদ্ধিত চেষ্টা করছে। আমরা সবাইকে জানাতে চাই, করোনাভাইরাসকে ভয় না পেয়ে সচেতন হতে হবে।‘

(ঢাকাটাইমস/২৪মার্চ/কারই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :