স্বাধীনতা দিবসে বিএসএমএমইউয়ে জাতীয় পতাকা উত্তোলন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১২:০৮

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২০ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন করা হয়। এছাড়াও বিএসএমএমইউয়ের বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালনের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

পতাকা উত্তোলনের সময় বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়–য়া, উপ-উপাচার্য (শিক্ষা) সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, প্রক্টর সৈয়দ মোজাফফর আহমেদ উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে অন্যান্যবারের ন্যায় এবছর স্বাধীনতা দিবসে কোনো ধরণের জনসমাবেশ করা হয়নি এবং কর্মসূচিসমূহ পালন করা হয়নি।

এদিকে বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়–য়া ইতোমধ্যে কোভিড ১৯ মহামারী মোকাবেলায় বিএসএমএমইউয়ের শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে রোগী ও মানুষের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী সংশ্লিষ্টদের ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী নিশ্চিত করার জন্য জরুরি ভিত্তিতে সম্ভাব্য পদক্ষেপ নিয়েছেন। এবং তা অব্যাহত রয়েছে। বিএসএমএমইউয়ের বর্তমান প্রশাসন সংশ্লিষ্ট সকলের পেশাগত জ্ঞান ও দক্ষতাকে জাতির এই ক্রান্তিলগ্নে জনগণের চিকিৎসাসেবা ও সার্বিক কল্যাণে প্রয়োগের সুযোগ সৃষ্টির জন্যে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বিএসএমএমইউয়ের বর্তমান প্রশাসনের পক্ষ থেকে হাসপাতালে জীবাণুনাশক স্প্রে করাসহ মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার, গ্লোভসসহ পিপিইয়ের ব্যবস্থা করা হয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২০ উপলক্ষে বিএসএমএমইউয়ের হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হয়েছে।

ঢাকাটাইমস/২৬ মার্চ/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :