স্বাধীনতা দিবসে অসহায়দের পাশে কুবি শিক্ষার্থীরা

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ২০:৫৩

করোনাভাইরাসে কাঁপছে সারা বিশ্ব। দেশেও বাড়ছে এর প্রকোপ। সারাদেশে মানুষ ও যানবাহন চলাচলে দেয়া হয়েছে নিষেধাজ্ঞা। এতে নিম্নআয়ের খেটে খাওয়া মানুষদের জন্য যেমন জীবিকা নির্বাহ কঠিন হয়ে পড়েছে, তেমনি ভাইরাস সংক্রমণের ঝুঁকিও রয়েছে তাদের জন্য। মহান স্বাধীনতা দিবসে কুমিল্লার এমন কিছু অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের সদস্যরা।

বৃহস্পতিবার স্বাধীনতা দিবসে (২৬ মার্চ) কুমিল্লা শহরের দরিদ্র জনগোষ্ঠীর মাঝে জীবাণুনাশক হ্যান্ড সেনিটাইজার বিতরণ করেন তারা। কুমিল্লার কোটবাড়ি, ক্যান্টনমেন্ট, টমছমব্রিজ, শাসনগাছা ও কান্দিরপাড়সহ বিভিন্ন এলাকায় চলে তাদের এই কর্মসূচি।

এর আগে বুধবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও কোটবাড়ি এলাকার অটো, চালকসহ নিম্ন আয়ের বিভিন্ন মানুষের কাছে স্যানিটাইজার পৌঁছে দেয় জোটের সদস্যরা।

সাংস্কৃতিক জোটভুক্ত আটটি সংগঠন ও অনলাইন প্রচারণায় প্রাপ্ত অর্থায়নে শিক্ষার্থীরা ৭০০ বোতল হ্যান্ড সেনিটাইজার উৎপাদন করে। এতে নেতৃত্ব দেন জোটের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী কাউসার হামিদ জীবন, আশরাফুল রহমান, শাখাওয়াত শাওনসহ অন্যরা। ।

জানতে চাইলে সংগঠনটির অন্যতম সদস্য শাখাওয়াত শাওন জানান, মহামারি করোনাভাইরাসের প্রভাবে দরিদ্র মানুষেরা অন্যদের চেয়ে বেশি অসহায় অবস্থায় আছে। আমরা চেয়েছি তাদের জন্য কিছু করতে। সবাই নিজেদের সামর্থ্য অনুযায়ী তাদের জন্য কিছু খাবার বা জীবাণুনাশকের ব্যবস্থা করেছি।

উল্লেখ্য, ক্যাম্পাসের সবকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকে নিয়ে গঠিত কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট। বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তর এবং বহিরাঙ্গণে জনসেবামূলক কাজে এগিয়ে আসেন তারা।

(ঢাকাটাইমস/২৬মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :