করোনায় পাকিস্তানের কিংবদন্তি ক্রীড়াবিদের মৃত্যু

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ১৬:২৭

চারবারের ব্রিটিশ ওপেন চ্যাম্পিয়ন, পাকিস্তানের সাবেক স্কোয়াশ খেলোয়াড় আজম খানের মৃত্যু হয়েছে নোভেল করোনাভাইরাসের সংক্রমণে। বয়স হয়েছিল ৯৫ বছর। গত সপ্তাহের গোড়ায় শ্বাসকষ্ট নিয়ে লন্ডনের ইলিং হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে।

লন্ডনের হাসপাতাল সূত্রে খবর, গত শনিবারই মৃত্যু হয়েছে লন্ডনপ্রবাসী পাকিস্তানের কিংবদন্তি স্কোয়াশ খেলোয়াড় আজম খানের।

বিশ্বের অন্যতম সেরা স্কোয়াশ খেলোয়াড় হিসেবে গণ্য করা হয় আজম খানকে। ১৯৫৯ থেকে ১৯৬২ পর্যন্ত স্কোয়াশে চার বার ব্রিটিশ ওপেন খেতাব জেতেন পাকিস্তানের এই খেলোয়াড়। এর পর চোটের কারণে ইচ্ছে থাকলেও আর প্রফেশনাল সার্কিটে ফেরা হয়নি।

দু-বছর অপেক্ষার পরেও টেন্ডনের চোট না-সারায়, হতাশায় খেলা ছেড়ে দিতে বাধ্য হন। স্কোয়াশকে বিদায় জানানোর আগে পর্যন্ত অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন সূত্রে সোমবার আজম খানের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে গোটা বিশ্বে এখনও পর্যন্ত ৩৫ হাজারেরও বেশি মানুষ মারা গিয়েছেন। করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৭ লাখ। এর মধ্যে আমেরিকাতেই আক্রান্ত প্রায় দেড় লক্ষ। সোমবার রাত পর্যন্ত ব্রিটেনে ১,৪১৫ জন মারা গিয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮৭ জনের। গোটা ব্রিটেনে এখন পর্যন্ত আক্রান্ত ১৯,৫২২ জন।

(ঢাকাটাইমস/৩১ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :