করোনা: উধাও সেই নারী স্বেচ্ছায় হাসপাতালে

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২০, ২১:১৬

শেরপুরের ঝিনাইগাতীতে করোনা শনাক্ত এক নারী স্বামী-সন্তানসহ উধাও হওয়ার পর এখন চিকিৎসা নিতে স্বেচ্ছায় হাসপাতালে হাজির হয়েছেন। তার নাম রাশেদা (৪০)। ওই নারীর বাড়ি উপজেলার ধানশাইল ইউনিয়নের বাগেরভিটা গ্রামে।

বৃহস্পতিবার সকালে সংশ্লিষ্ট উপজেলার হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে তিনি ভর্তি হন। মঙ্গলবার (২ জুন) রাত থেকে তিনি নিজ বাড়ি থেকে উধাও হন। তিনি ওই গ্রামের আনারুল ইসলামের স্ত্রী। রাশেদা উধাও হওয়ার পর থেকে জেলা স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশাসনে অস্থিরতা শুরু হয়।

ঝিনাইগাতী হাসপাতালের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দীন বলেন, রাশেদা উধাও হওয়ার পর থেকে তার সাথে যোগাযোগ করার অনেক চেষ্টা করা হয়। তার ফোনে রিং হলেও তিনি ফোন রিসিভ করছিলেন না। পরে বিষয়টি স্থানীয় চেয়ারম্যান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে অবহিত করা হয়। এক পর্যায়ে বুধবার (৩ জুন) রাতে ওই নারী ফোন রিসিভ করে তার অবস্থান নিশ্চিত করেন।

ডা. জসিম আরও বলেন, উধাও হওয়ার সময়টাতে তিনি ঢাকার সাভারে অবস্থান করছিলেন।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, রাশেদা ঝিনাইগাতী থেকে সাভারে যাওয়ার জন্য যেসব যানবাহন ব্যবহার করেছেন এবং যাদের সংস্পর্শে এসেছেন তারা কিছুটা ঝুঁকির মধ্যে পড়তে পারেন। তবে তিনি উপসর্গহীন (সর্দি, কাশি ও জ্বর না থাকা) হওয়ায় ততটা ক্ষতি হবে না বলে তিনি মনে করেন।

ঝিনাইগাতী স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আহিদ ইকবাল এবং স্বাস্থ্য সহকারী মাসুদ রানা বলেন, ২ জুন রাতে রাশেদার করোনা রিপোর্ট পজিটিভ আসার পর তাকে হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেয়া হয়। পরে বুধবার সকালে রাশেদার শারীরিক অবস্থার খোঁজ খবর নিতে বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। এরপর রাশেদার ব্যবহৃত মোবাইল নাম্বারে বারবার যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু রিং হলেও তিনি ফোন রিসিভ করছিলেন না। পরে এ ঘটনা স্থানীয় চেয়ারম্যান শফিকুল ইসলাম এবং ওই বাড়ির আশপাশের লোকজনকে জানানো হয়।

প্রসঙ্গত, ৩০ মে শনিবার বিকালে রাশেদার করোনা নমুনা সংগ্রহ করা হয়। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ল্যাবের রিপোর্ট অনুযায়ী ২ জুন মঙ্গলবার রাতে তিনি করোনা শনাক্ত হন। আর ১ জুন সোমবার সকালে রাশেদার স্বামী আনারুল ইসলামের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়।

বৃহস্পতিবার সকালে এ খবর লেখার সময় পর্যন্ত আনারুল ইসলামের করোনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি বলে জানান ঝিনাইগাতী হাসপাতালের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দীন।

(ঢাকাটাইমস/৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :