ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বহিষ্কারের সুপারিশ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জুন ২০২০, ২১:২৪ | প্রকাশিত : ০৯ জুন ২০২০, ২০:২৬

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতির বাড়িতে হামলার ঘটনায় গ্রেপ্তার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। গত ৮ জুন রাতে ফরিদপুর শহর আওয়ামী লীগ এক জরুরি সভায় মিলিত হয়ে এ সুপারিশ সম্বলিত একটি পত্র পেশ করেছেন সংগঠনের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার।

এসময় সাজ্জাদ হোসেনকে অব্যাহতি ও বহিস্কারের সুপারিশ সম্বলিত ওই পত্র জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সুপারিশসহ কেন্দ্রীয় কমিটির নিকট পাঠানোর অনুরোধ জানানো হয়।

সুপারিশ পত্রে বলা হয়, ‘বাংলাদেশ আওয়ামী লীগ, ফরিদপুর শহর শাখার সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকতের বিরুদ্ধে সন্ত্রাস, চাঁদাবাজি, মাদক ব্যবসা, টেন্ডারবাজি, তার থেকে অবৈধ অস্ত্র ও গোলাবারু উদ্ধার, মানিলন্ডারিং, সর্বসাধারণের জমি দখলের অভিযোগ পাওয়ায়। এছাড়া নিজস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে দলীয় নেতাকর্মীদের প্রতি হামলা মামলাসহ বাংলাদেশ আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখার সংগ্রামী সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলা-ভাঙচুরসহ দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে বাংলাদেশ আওয়ামী লীগ ফরিদপুর শহর শাখার উদ্যোগে গত ৮ জুন তারিখে এক জরুরি সভার আয়োজন করা হয়।

সভায় সর্বসম্মত সিদ্ধান্তক্রমে বাংলাদেশ আওয়ামী লীগ, ফরিদপুর শহর শাখার সাধারণ সম্পাদক পদসহ দলীয় সকল পদ থেকে সাজ্জাদ হোসেনকে অব্যাহতি এবং বহিষ্কারের সুপারিশ করে জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রীয় সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল সাহা জানান, সাজ্জাদ হোসেনকে বহিষ্কারের সুপারিশ সম্বলিত চিঠি গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত তিনি হাতে পাননি। তবে পেলেই তিনি সুপারিশ কেন্দ্রে পাঠিয়ে দেবেন

এদিকে হামলার ঘটনায় সাজ্জাদ হোসেন, তার ভাই ইমতিয়াজ হাসান ও রেজাউল করিমের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। এসব মামলার বাদী হয়েছেন কোতয়ালী থানার তিন উপ-পরিদর্শক (এসআই)। এছাড়া সাজ্জাদ হোসেন, ইমতিয়াজ হাসান, রেজাউল করিম তিন ও ফরিদপুরের পৌর কাউন্সিলর মাহফুজুর রহমানের মঙ্গলবার থেকে পাঁচদিন করে রিমান্ড শুরু হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ মে রাতে সুবল সাহার বাড়িতে হামলার ঘটনা ঘটলে ১৮ মে কোতয়ালী থানায় মামলা করেন তিনি। এরপর ৭ জুন রাতে গ্রেপ্তার হন ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমতিয়াজ হাসান, সাংবাদিক রেজাউল করিম, ফরিদপুর পৌর কাউন্সিলর মাহফুজুর রহমান, বর্ধিত ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নারায়ণ চক্রবর্তী, ইয়াসমিন সুলতানা, এনামুল ইসলাম, অমিয় সরকার ও জাহিদ খান।

ঢাকাটাইমস/৯জুন/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :