করোনায় শিক্ষার্থীদের নিরাপত্তায় ব্যালট বক্স!

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ১১:০৪

মার্চের মাঝামাঝি করোনাভাইরাসের কারণে বন্ধ হওয়া সব স্কুল খুলেছে থাইল্যান্ডে। করোনার নির্দেশনা মেনে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে শরীরের তাপমাত্রা মাপার বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি অন্যান্য নিরাপত্তামূলক ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। একটি স্কুল নির্বাচনের ব্যালট বক্স দিয়ে শিক্ষার্থীদের বাড়তি নিরাপত্তার জন্য পার্টিশনের ব্যবস্থা করেছে। খবর ব্যাংকক পোস্ট ও গালফ নিউজের।

ব্যাংকক থেকে ৫০ কিলোমিটার দূরের সাম খোক স্কুলের প্রায় ৫ হাজার শিক্ষার্থীকে স্কুলে আসার পূর্বে সেল্ফ কোয়ারেন্টাইনে রাখা হয়। এরপর স্কুলেও ফেস মাস্কের পাশাপাশি শিক্ষার্থীদের টেবিলে আলাদা রকম শিল্ডের ব্যবস্থা করা হয়।

স্কুলের প্রিন্সিপাল ছুছার্ট থেইঙ্গথাম বলেন, প্রত্যেক শিক্ষার্থীকে স্কুলে পৌঁছার পরই মাস্ক সরবরাহ করা হচ্ছে এবং নিরাপত্তার জন্য আলাদা করে শিল্ডের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া অটো স্ক্যানারে শিক্ষার্থীদের তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে, সেটি সঙ্গে সঙ্গে অভিভাবকের মোবাইলে মেসেজ আকারে পৌঁছে যাচ্ছে।

স্কুলটি ক্লাসরুমে তাদের শিক্ষার্থীদের বাড়তি নিরাপত্তার জন্য নির্বাচনে ব্যবহৃত কার্ডবোর্ডের ব্যালট বক্সগুলোকে টেবিলের পার্টিশনে পরিণত করেছে।

দেশটির অন্যান্য স্কুলগুলোতেও করোনা নির্দেশনা ছাড়াও বাড়তি নিরাপত্তা গ্রহণ করে শিক্ষার্থীদের পাঠদান শুরু করেছে।

ঢাকা টাইমস/০৩জুলাই/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :