করোনার ভুয়া সার্টিফিকেট দেয়ার অভিযোগে চিকিৎসকের জরিমানা

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০২০, ২১:৩৮

সিলেটে টাকার বিনিময়ে করোনার ভুয়া সার্টিফিকেট দেয়ার অভিযোগে ডা. এএইচএম শাহ আলম নামে এক চিকিৎসককে চার মাসের সাজা ও এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ররিবার সন্ধ্যা ৭টায় নগরীর মধু শহীদস্থ মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডে অভিযান চালানৎ জেলা প্রশাসনের নির্বাহী হাকিম সুনন্দা রায়ের নেতৃত্বে র‌্যাব-৯ এর একটি দল।

ডা. এএইচএম শাহ আলমের চেম্বারে অভিযানের পর র‌্যাব তাকে গ্রেপ্তার করে।

সিলেট জেলা প্রশাসনের নির্বাহী হাকিম সুনন্দা রায় বলেন, ডা. শাহ আলম নগরীর মধু শহীদ এলাকায় মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডের নিচ তলায় চেম্বার করেন। বিদেশযাত্রীদের জন্য বিভিন্ন দেশ ও এয়ারলাইন্স করোনা নেগেটিভ সার্টিফেকেট বাধ্যতামূলক করার পর প্রবাসীদের টার্গেট করেন তিনি।

করোনা সার্টিফিকেট দেয়ার কথা বলে বিদেশযাত্রীদের কাছ থেকে তিনি চার হাজার টাকা করে আদায় করেন।

ফ্লাইটের ৪৮ ঘণ্টা আগে তিনি রোগী বা যাত্রীকে না দেখেই নিজের প্যাডে দেয়া ওই প্রত্যয়নপত্রে ডা. শাহ আলম লিখে দিতেন তিনি ওই ব্যক্তিকে তার চেম্বারে দেখেছেন। তার মধ্যে কোভিড-১৯ এর কোন লক্ষণ নেই।

ডা. আলমকে জিজ্ঞাসাবাদ করার পর তিনি তার অপরাধের কথা স্বীকার করেছেন। পরে তাকে চার মাসের জেল ১ লাখ টাকা জরিমানা করার পাশাপাশি অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

সিলেট র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম জানান, ডা. আলম বিদেশযাত্রীসহ কয়েকজনকে করোনার ভুয়া সার্টিফিকেট টাকার বিনিময়ে দিয়েছেন বলে র‌্যাবের কাছে স্বীকার করেছেন। পরে তাকে নিয়ে তার চেম্বার মেডিনোভা মেডিকেল সার্ভিসেস লিমিটেডে অভিযান চালানো হয়।

তিনি জানান, গত ১৪ জুলাই ডা. আলম করোনায় আক্রান্ত হয়েও তার চেম্বারে নিয়মিত রোগী দেখতেন।

পাশাপাশি তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার হিসেবে ভুয়া পদবী ব্যবহার করতেন।

(ঢাকাটাইমস/১৯জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :