‘মুজিববর্ষের আহ্বান তিনটি করে গাছ লাগান’

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২০, ২১:১০

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেছেন, দলের নেতাকর্মীসহ দেশের খাদ্য নিরাপত্তার পাশাপাশি পরিবেশ রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে।

তিনি বলেন, ‘আসুন এই মুজিববর্ষে আমরা সবাই মিলে বৃক্ষরোপন করে দেশকে রক্ষা করি। দেশের পরিবেশকে রক্ষা করি এবং মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করি। আবার নিজেরা লাভবান হই।’

তিনি বলেন, ‘এই গাছ বিক্রির টাকাও আপনাদের সংসারের উপযোগী হবে।’

সোমবার বিকালে সিরাজগঞ্জ শহরের মুক্তির সোপানে পৌর আওয়ামী লীগের আয়োজনে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি ও বৃক্ষ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডা. হাবিবে মিল্লাত আরও বলেন, সকলকে ফলজ, বনজ ও ভেষজ এই তিন প্রজাতির গাছ অন্তত একটি করে হলেও লাগাতে হবে। ‘যেখানেই হোক শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ প্রাঙ্গণ, কবরস্থান, বসতবাড়ির আশপাশে, বাড়ির ছাঁদে বা রাস্তার পাশে হলেও গাছ লাগাতে হবে। আর ব্যাপকভাবে ফলের গাছ লাগাতে হবে। কারণ আমাদের পুষ্টি এই ফল থেকে আসে।’

শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে চারা বিতরণ করুন এবং সাধারণ মানুষকে গাছ লাগাতে উৎসাহিত করুন।

পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দানিউল হক দানী মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কেএম হোসেন আলী হাসান, বিমল কুমার দাস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুর রউফ পান্না, সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক, পৌর ছাত্রলীগের সভাপতি মতিউর রহমান মতিন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :