বাউফলে আট ডায়াগনস্টিক ও দুই প্যাথলজি বন্ধের নির্দেশ

বাউফল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০২০, ১৫:১৬ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২০, ১৪:৫৪

পটুয়াখালীর বাউফল উপজেলার আটটি ডায়াগনস্টিক সেন্টার ও দুটি প্যাথলজি বন্ধের নির্দেশ দিয়েছেন জেলা সিভিল সার্জন কার্যালয়। চিকিৎসক উপস্থিত না থাকা, মেয়াদোত্তীর্ণ লাইসেন্স, অপরিচ্ছন্ন পরিবেশ ও অপ্রতুল যন্ত্রপাতিসহ নানা অভিযোগে এসব প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়া হয়।

গত ২৪ আগস্ট জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এক চিঠির মাধ্যমে ওই ১০টি প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ বিষয়ের সত্যতা নিশ্চিত করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২২ আগস্ট জেলা সিভিল সার্জন কর্তৃক গঠিত একটি টিম বাউফলের প্রায় দুই ডজন ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেন। এ সময় কোনো চিকিৎসক উপস্থিত না পাওয়া, বিধিবহির্ভূতভাবে রোগীর প্যাথলজি রিপোর্টে চিকিৎসকের পরিবর্তে অন্য কর্মকর্তাদের স্বাক্ষর দেওয়া, প্যাথলজি বিভাগ ও এক্স-রে কক্ষ মানসম্মত না থাকায় পৌর শহরের হাসপাতাল সড়কের ইসেব ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়।

এদিকে বিধিবহির্ভূতভাবে লাইসেন্স ও লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ায় শহরের কালিশুরী বাজারের মেডিকেয়ার ডায়াগনস্টিক, নওমালা বাজারের নগরেরহাট ডায়াগনস্টিক অ্যান্ড কলসালটেশন, আদাবাড়িয়ার কাশিপুর বাজারের নিউ কাশিপুর ডায়াগনস্টিক সেন্টার, কনকদিয়া বাজারের কনকদিয়া প্যাথলজি সেন্টার, সূর্যমণির নূরাইনপুর বাজারের নিউ লাইফ হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার এবং কালাইয়া বন্দরের নূহা ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দেওয়া হয়।

এছাড়া অপরিসর জায়গা, অপরিচ্ছন্ন পরিবেশ, অপ্রতুল যন্ত্রপাতি ও প্যাথলজি বিভাগ মানসম্মত না হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেটের সামনে অবস্থিত সেবা ও কথামনি ডায়াগনস্টিক সেন্টার সাময়িক বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন জাহাঙ্গীর আলম সুপন বলেন, এই ১০টি প্রতিষ্ঠানের যে সকল অসংগতি দেখা গেছে, তা উল্লেখ করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মাধ্যমে প্রত্যেক প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়েছে। যার অনুলিপি সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা জানান, এ ১০ প্রতিষ্ঠানের অসংগতিগুলো সংশোধন করলেই তাদের প্রতিষ্ঠান পুনরায় কার্যক্রম শুরু করতে পারবে।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

পাবনায় চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলা,, আহত ১০

রাজশাহীর কোন আম কবে বাজারে আসবে

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :