ধর্ম নিয়ে কটূক্তিতে কলেজছাত্র গ্রেপ্তার, বিক্ষোভ-সমাবেশ

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২০, ২১:৫২

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় আল্লাহ ও নবি (সা.)-কে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কটূক্তির অভিযোগে শ্রাবণ হালদার (২০) নামে একাদশ শ্রেণির এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে শ্রাবণ হালদারকে সিরাজগঞ্জ রোড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। সে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ী গ্রামের শ্যামল হালদারের ছেলে এবং ঢাকার বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ রাইফেলস স্কুল অ্যান্ড কলেজের ছাত্র।

স্থানীয়রা জানায়, শ্রাবণ হালদার বন্ধুদের নিয়ে ফেসবুকে একটি মেসেঞ্জার গ্রুপে আল্লাহ ও নবিকে নিয়ে কটূক্তি করে বলে অভিযোগ উঠে। পরে সেই কথোপকথনের স্ক্রিনশর্ট বিভিন্ন ফেসবুক একাউন্টের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি ভাইরাল হয়। পরে স্থানীয় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম বেলাল হোসেনের নেতৃত্বে স্থানীয় ইমাম, মোয়াজ্জিন, মাদরাসাছাত্র ও মুসল্লিরা সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে গোবিন্দাসী বাজারে দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করে এবং শ্রাবণদের বাড়িতে ভাঙচুর চালায়। পরে ঘটনাস্থলে স্থানীয় প্রশাসন, পুলিশ ও জনপ্রতিনিধি শ্রাবণ হালদারকে দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে মসজিদের ইমাম হাফেজ মওলানা বেলাল হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে শ্রাবণের বিরুদ্ধে মামলা করেন।

এদিকে, মঙ্গলবার সকালেও কটূক্তিকারী শ্রাবণ হালদারের ফাঁসির দাবিতে উপজেলার গোবিন্দাসী বাজারে বিক্ষোভ করে মুসুল্লিরা। বিক্ষোভ শেষে তারা গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে সমাবেশ করে। সমাবেশে বক্তারা কটূক্তিকারীর দ্রুত বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানান।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, শ্রাবণের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/এএস/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :