ধর্ষণের প্রতিবাদে ছাত্রদলের মিছিলে ‘পুলিশের বাধায়’ আহত ১৮

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২০, ২৩:৫৩

সিলেট এম.সি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের ঘটনার প্রতিবাদে নোয়াখালী জেলা ছাত্রদলের করা বিক্ষোভ মিছিল ও সমাবেশে পুলিশের বিরুদ্ধে হামলা-লাঠি চার্জের অভিযোগ ওঠেছে। এতে ছাত্রদলের ১৮ নেতাকর্মী আহত ও আটজনকে আটক করা হয়েছে বলে দাবি করেছে দলটি।

সোমবার সন্ধ্যায় জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে সোমবার দুপুর ১২টার দিকে মাইজদী শহরের পৌর বাজারের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আটক ছাত্রদল নেতারা হলেন- পৌর ছাত্রদল আহবায়ক রাকিব বিল্লাহ তুষার, নোয়াখালী কলেজ শাখা ছাত্রদল সাংগঠনিক সম্পাদক রাশেদুল ইসলাম সোহাগ, পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রনি সরোয়ার, থানা ছাত্রদল নেতা সুজন হাম্মাদী, পৌর ছাত্রদল নেতা আশ্রাফুল করিম পাবেল, মুশীদুর রহমান রায়হান, মিনার ও এমরান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশব্যাপী এম.সি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পৌর বাজারের সামনে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের উদ্দেশে একত্রিত হয় জেলা ছাত্রদল। দুপুর ১২টার সময় একদল পুলিশ পৌর বাজার এলাকায় ছাত্রদলের নেতাকর্মীদের ওপর এলোপাথাড়ি লাঠি চার্জ করে। এতে করে ছাত্রদলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

আহতদের মধ্যে ছাত্রদল নেতা নুর হোসেন বাবু, আবুল কালাম, আমিরুল ইসলাম সুজন, সজিব রহমান, রাসেল, ওয়াসিম, তারেক নূর, বোরহান উদ্দিন বিশাল, রায়হান রাসু, রাশেদুল ইসলাম বিপ্লব, আবদুল্যাহ আল মামুন, নুর আমিন মুন্না, মোঃ নাবিল, কামাল, রাহাত, জিহান, রাজু, রুবেল হোসেন, ইমাম প্রমুখ রয়েছেন। এছাড়া, এসময় ছাত্রদলের আরও আট নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

ববে এ বিষয়ে সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন জানান, ছাত্রদলের নেতাকর্মীরা জামাত শিবির কর্মীদের নিয়ে সরকার বিরোধী কর্মকাণ্ড করছিল। এছাড়া তারা সমাবেশের নামে জড়ো হয়ে ভাঙচুর ও অস্থীতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা, সরকার বিরোধী উসকানীমূলক বক্তব্য দিয়েছিল এবং বিনা অনুমতিতে শহরে বিক্ষোভ মিছিল বের করেছে। যার কারণে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে। এসময় ধ্বংসাত্মক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে আটজনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে বলেও জানান এ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :