গৌরীপুর মেয়র প্রার্থী হত্যার বিচার দাবি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২০, ১৯:১৯

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, বিআরডিবির চেয়ারম্যান, আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ্রকে কুপিয়ে হত্যার ঘটনায় এখনো উত্তাল গৌরীপুর।

খুনিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে রবিবার দুপুরে পৌর শহরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ, জেলা আওয়ামী লীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গৌরীপুর পৌর এলাকায় বিক্ষোভ মিছিল হয়।

এর আগে দুপুরে ঢাকা থেকে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল নিহত শুভ্রর কবর জিয়ারত ও তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করতে গৌরীপুর আসেন।

পরে মিছিল শেষে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের প্রতিনিধি দল, জেলা আওয়ামী লীগের সদস্য নিলুফার আনজুম পপি, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নুরুজ্জামান খোকন, উপজেলা চেয়ারম্যান মোফাজ্জাল হোসেন খান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দসিসহ দলীয় নেতাকর্মীরা নিহত শুভ্রর পরিবারের সদস্যদের সার্বিক খোঁজ-খবর ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করতে তাদের বাড়িতে যান।

পরে স্বেচ্ছাসেবক লীগের প্রতিনিধি দল শুভ্র কবর জিয়ারত করেন। পরে নিহতের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

নিহত শুভ্রর মা খালেদা বেগম বলেন, আমার ছেলে মেয়র প্রার্থী ছিল। বিপুল জনপ্রিয়তাই ছেলের কাল হয়েছে। আমার এক ছেলেকে হারিয়েছি। আরেক ছেলে মাদরাসায় পড়ে। তাকে হারাতে চাই না। আমি শুভ্র হত্যার খুনিদের ফাঁসি চাই। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি, আমার পরিবারের সদস্যদের নিরাপত্তা চাই।

স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, শুভ্রর পরিবারের তিন পুরুষ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। তাদের বাড়ি ছিল আওয়ামী লীগের অফিস। দলের দুঃসময়ে আওয়ামী লীগের রাজনীতি শুভ্রদের বাড়ি থেকে পরিচালিত হয়েছে। শুভ্র হত্যার বিষয়টি প্রধানমন্ত্রী ও দলের সাধারণ সম্পাদক অবগত আছেন। এই হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার পাশাপাশি আসামিরা যেন সর্বোচ্চ শাস্তি পায় সে বিষয়ে আমরা করণীয় সবকিছু করব।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন বলেন, শুভ্র হত্যা মামলাটি জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত করেছে। পাশাপাশি শুভ্রর পরিবারের নিরাপত্তা নিশ্চিতে আমরা সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছি।

গত শনিবার রাতে পৌর শহরের পানমহালে এলাকায় একদল সন্ত্রাসী শুভ্র সহ তার দুই সহযোগীকে কুপিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসীরা। পরে ওই দিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শুভ্র মারা যান।

এ হত্যার ঘটনায় নিহতের ছোট ভাই আবিদুর রহমান বাদী হয়ে গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭/৮ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :