মির্জাপুরে পাঁচ ইটভাটায় ৩০ লাখ টাকা জরিমানা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২১, ২১:০১

টাঙ্গাইলের মির্জাপুরে পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে পাঁচটি অবৈধ ইটভাটা থেকে ৩০ লাখ টাকা জরিমানা আদায় করেছে। এছাড়া ইটভাটাগুলো এসকেভেটর মেশিন দিয়ে আংশিক গুঁড়িয়ে দেয়া হয়।এসময় আগামী দশ দিনের মধ্যে ওই ইটভাটাগুলো বন্ধেরও নির্দেশ দেয় হয়। বুধবার দিনভর উপজেলা সদরের বাইমহাটি, গোড়াই ও পাকুল্যা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় পরিবেশ অধিদপ্তর ঢাকা সদর দপ্তরের নির্বাহী হাকিম কাজী তামজীদ আহমেদ ওই পাঁচটি ইটভাটার মালিককে ছয় লাখ টাকা করে মোট ৩০ লাখ টাকা জরিমানা করেন। পরে এসকেভেটর মেশিন দিয়ে ভাটাগুলোর কিছু অংশ গুঁড়িয়েও দেয়া হয়। এ সময় টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মোজাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

যেসব প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে, তারা হলেন মেসার্স ভাই ভাই বিক্সসের মালিক শহীদুল ইসলাম, দিশা-আশা বিক্সসের মালিক শাহ আলম, হাকিম বিক্সসের মালিক আওলাদ হোসেন, সিক্স ব্রাদার্স বিক্সসের মালিক মাজিবুর রহমান ও স্টার স্টাইলের মালিক সুলতান মিয়া।

টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোজাহিদুল ইসলাম জানান, এ উপজেলায় ২৯টি অবৈধ ইটভাটা রয়েছে। আগামী দশ দিনের মধ্যে তা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :