ভোট সুষ্ঠু করতে কাউকে ছাড় নয়: ইসি কবিতা

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০২১, ২০:১৮

আগামী ২৬ ডিসেম্বর ও ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা সৃষ্টি বা কোনো ধরনের অনিয়ম করা হলে প্রার্থিতা বাতিলসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানিয়েছেন তিনি।

সোমবার (১৩ নভেম্বর) বিকালে সিরাজগঞ্জ সা‌র্কিট হাউজ সম্মেলন ক‌ক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদের সভাপতিত্বে জেলার ছয়টি উপজেলার ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে সব পর্যায়ের প্রার্থীদের নিয়ে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

প্রার্থীদের নির্বাচনী সব আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়ে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, কোনো প্রার্থী সহিংসতা সৃষ্টি বা ভোটকেন্দ্রে অবৈধভাবে ব্যালট পেপারে হাত দেওয়ার চেষ্টা করলে সাথে সাথে তার প্রার্থিতা বাতিলসহ তাকে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং ও রিটার্নিং অফিসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কেউ অনিয়মের সঙ্গে জড়িত হলে তাদের বিরুদ্ধেও কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া নির্বাচনে সবধরনের অনিয়ম ঠেকাতে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠাতে জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশ দেন এই নির্বাচন কমিশনার।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন নির্বাচন ক‌মিশন সচিবালয়ের অধীনে বাস্তবায়নাধীন আই‌ডে‌টিন্ট‌ফি‌কেশন সি‌স্টেম ফর এনহ্যান্সিং এক্সেস টু সা‌র্ভিসস (আই‌ডিইএ ২য় পর্যায়) এর প্রকল্প প‌রিচালক বি‌গ্রেডিয়ার জেনারেল আবুল কাশেম, মো. ফজলুল কাদের এন‌ডি‌সি পিএ‌সি, সিরাজগঞ্জ পু‌লিশ সুপার হা‌সিবুল আলম, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকতা মো. ফ‌রিদুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. শ‌হিদুল ইসলাম, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা প্রমুখ।

বেশির ভাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ স্বতন্ত্র প্রার্থীরা এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :