বাংলাদেশে অনুপ্রবেশকালে শিশুসহ ভারতীয় নারী আটক

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
| আপডেট : ২৬ মে ২০২২, ১৮:০১ | প্রকাশিত : ২৬ মে ২০২২, ১৭:২৯

সীমান্তে পুলিশ, বিজিবি ও জনতার ব্যাপক নজরদারি চলাকালে মৌলভীবাজারের কুলাউড়া সীমান্তে শিশুসহ এক ভারতীয় নারীকে আটক করা হয়েছে। বুধবার রাতে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আলীনগর ক্যাম্প তাদের আটক করে।

বিজিবি জানায়, আটককৃত ত্রিপুরা রাজ্যের কৈলাশহর থানার কামরাঙ্গা গ্রামের বাসিন্দা বাবুল দাসের স্ত্রী শিপ্রা দাস অর্পণা (৩৫) এবং তার দুই বছরের শিশুকন্যা শম্পা দাসকে বৃহস্পতিবার কুলাউড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিজিবি ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদার খবরের সত্যতা নিশ্চিত করে ঢাকাটাইমসকে বলেন, সীমান্ত এলাকায় বিজিবি জোরালো টহল দিচ্ছে। এরা বিজিবির চোখ ফাঁকি দিয়ে জিরো লাইনের ভেতরে আসায় বিজিবি সদস্যরা তাদের আটক করতে সক্ষম হয়েছে।

এ ঘটনায় বিজিবি আলীনগর ক্যাম্পের সুবেদার মো. নজরুল ইসলাম বাদী হয়ে কুলাউড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় শিপ্রা দাস অর্পণা শিশুকন্যা শম্পাকে নিয়ে কুলাউড়া উপজেলার শিকড়িয়া সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করেন। এ সময় বিজিবি আলীনগর ক্যাম্পের টহল দল নো-ম্যান্স ল্যান্ড থেকে বাংলাদেশের ৪০০ গজ ভিতরে তাকে আটক করে। তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের অনুপ্রবেশে সহায় তাকা ব্যক্তিরা পালিয়ে যায়।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, পুলিশের জিজ্ঞাসাবাদে শিপ্রা দাস জানান, ফেনী জেলার সহদেবপুর গ্রামে তার বাড়ি। সেখানে যাওয়ার জন্য বাংলাদেশে অবৈধপথে প্রবেশ করেন। কিন্তু বাংলাদেশের কোনো নাগরিকত্বের কোন প্রমাণ দেখাতে পারেননি শিপ্রা। তবে ভারতের ত্রিপুরা রাজ্যের কৈলাশহর থানার কামরাঙ্গা গ্রামের নাগরিকত্বের কাগজ তার কাছে পাওয়া গেছে।

(ঢাকাটাইমস/২৬মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :