কার্যালয়েই ঢাকা জেলা সম্মেলন করতে হচ্ছে মন্টু-সুব্রতের গণফোরামকে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২২, ০১:২৪ | প্রকাশিত : ২৪ জুন ২০২২, ০০:৪৪

মোস্তফা মহসীন মন্টুর নেতৃত্বাধীন গণফোরামের ঢাকা জেলার ত্রি-বার্ষিক সম্মেলনের অনুমতি বাতিল করেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) কর্তৃপক্ষ। ফলে কেন্দ্রীয় কার্যালয়ে এ সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। শুক্রবার এ সম্মেলন হওয়ার কথা ছিল।

এদিকে অনুমতি বাতিলের তীব্র নিন্দা জানানো হয়েছে দলের পক্ষ থেকে। দলটি বলছে, এই ঘটনা প্রমাণ করে ফ্যাসিবাদী রাষ্ট্র প্রতিষ্ঠা করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে তথ্য ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধুর স্বাক্ষরে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের ঢাকা জেলার ত্রি-বার্ষিক সম্মেলন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) তে করার সিদ্ধান্ত গ্রহণ করে গণফোরাম। প্রায় দুই সপ্তাহ আগে ডিএমপি কমিশনার অফিসে অনুমতি চাওয়ার পর বৃহস্পতিবার রাত ৮টায় অনুমতি দিলেও হল কর্তৃপক্ষ রাত ৯টায় নানান অজুহাতে তা আবার বাতিল করে দেয়। শেষ মুহূর্তে অনুমতি দিয়েও তা বাতিল করা প্রমাণ করে ফ্যাসিবাদী রাষ্ট্র কায়েম করা হয়েছে। এখানে জনগণের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার সম্পূর্ণরুপে ক্ষুণ্ন করা হয়েছে।

গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এটা একমাত্র রাতের ভোটে নির্বাচিত অবৈধ আওয়ামী লীগ সরকারের শাসনামলেই সম্ভব। এরা জনগণের সেবার পরিবর্তে দুঃশাসন প্রতিষ্ঠা করেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইডিইবিতে সম্মেলনের স্থান বাতিল হওয়ায় শুক্রবার গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে (২/১-এ, আরামবাগ, মতিঝিল ইনার সার্কুলার রোড, ঢাকা-১০০০) তা অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। উদ্বোধন করবেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক জ্যেষ্ঠ আইনজীবী সুব্রত চৌধুরী। সভাপতিত্ব করবেন গণফোরাম ঢাকা জেলার আহবায়ক ইকবাল জামাল জুয়েল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণফোরামের নির্বাহী সভাপতি এডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, এডভোকেট মহসীন রশিদ, এডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, গণফোরাম সভাপতি পরিষদ সদস্য আতাউর রহমান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী সহ গণফোরাম ঢাকা মহানগর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করবেন ঢাকা জেলা গণফোরামের সদস্য সচিব মো. হামিদ মিঞা।

ঢাকাটাইমস/২৪জুন/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :