১১৫ দিনের মধ্যে করোনায় সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ১৮৯৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুলাই ২০২২, ১৭:২৭ | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ১৬:৪৭

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী রয়েছে। এ অবস্থায় গত এক দিনে করোনায় মারা গেছেন পাঁচজন, যা ১১৬ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে এর চেয়ে বেশি মৃত্যু হয়েছিল ৬ মার্চ।সেদিন আটজনের মৃত্যু হয়। এরপর ৭ মার্চ মৃত্যু হয় চারজনের।

এছাড়া গত এক দিনে ১ হাজার ৮৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সুস্থ হয়েছেন ২৪৮ জন।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, আজ সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৯৭ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫.৩১ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৪৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭ হাজার ৭৫৭ জন।

২৪ ঘণ্টায় ১২ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৩৮৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৩১ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

এদিকে নতুন পাঁচজনের মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৫৪ জনে দাঁড়াল।

গত ২৬ ফেব্রুয়ারি শনাক্তের হার পাঁচের নিচে নামে। সেদিন শনাক্তের হার ছিল ৪.১৫ শতাংশ। এরপর থেকে শনাক্তের হার কমতে থাকে। এক পর্যায়ে শনাক্তের হার শূন্য দশমিক ২০ শতাংশেরও নিচে নেমে আসে। তবে জুনের প্রথম দিকে থেকে ফের বাড়তে শুরু করেছে করোনা।

এদিকে গত ৩০ মে সর্বশেষ করোনায় দুজনের মৃত্যু হয় দেশে। এরপর থেকে করোনায় মৃত্যুশূন্য ছিল দেশ। ২০ দিন পর গত ২৭ জুন একজনের মৃত্যু হয়। এরপর থেকে প্রতিদিনই করোনায় মৃত্যু হচ্ছে।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

(ঢাকাটাইমস/০১জুলাই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :