বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের নতুন সভাপতি অধ্যাপক মোহাম্মদ হোসেন

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ২২:০৩

প্রখ্যাত নিউরোসার্জন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের সভাপতি এবং ঢাকা মেডিকেল কলেজের নিউরোসার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সফিকুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

শুক্রবার বিকাল চারটার দিকে বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের নবনির্বাচিত প্রেস ও প্রকাশনা সম্পাদক ডা. ফরিদ রায়হান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ জুন ২০২২, বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের কার্যকরী পরিষদ নির্বাচন ২০২২ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিউরোসার্জারি বিভাগের রশিদউদ্দিন সেমিনার হলে অনুষ্ঠিত হয়। সারাদেশের ১৮৩ জন নিউরোসার্জন দুপুর ১২টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এই নির্বাচনে ভোট দেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ও সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বিপুল ভোটে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

সিনিয়র সহ সভাপতি পদে অধ্যাপক ডা. মওদুদুল হক, সহসভাপতি পদে ডা. খায়রুন নবী খান, কোষাধ্যক্ষ পদে ডা. শফিউল আলম, প্রেস ও প্রকাশনা সম্পাদক পদে ডা. ফরিদ রায়হান নির্বাচিত হয়েছেন। এছাড়া, সদস্য পদে নির্বাচিত হন অধ্যাপক ডা. আবুল খায়ের, ডা. ফজলে এলাহী মিলাদ, অধ্যাপক অসিত চন্দ্র সরকার, ডা. জিয়াউদ্দিন, ডা. আহসান হাফিজ এবং ডা. রবিউল ইসলাম।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন অধ্যাপক আফজাল হোসেন ও সদস্য ছিলেন অধ্যাপক ডা. মির্জা হাফিজুর রহমান রশিদ ও ডা. আসিফুর রহমান বিজু।

নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০৪১ সালে উন্নত রাষ্ট্রের অভিযাত্রায় নিউরোসার্জারিকে বিশ্বমানের চিকিৎসা সেবায় উন্নীত করতে আমার নিরলস চেষ্টা অব্যাহত থাকবে।

তিনি বলেন, দেশে নিউরোসার্জিক্যাল রোগী-ব্রেইন টিউমার, স্ট্রোক, মাথায় রক্তক্ষরণ, স্পাইনাল টিউমার, ডিক্স প্রোলাপস রোগীদের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে।

তিনি আরো বলেন, আমাদের দেশের নিউরোসার্জনগণ অত্যন্ত দক্ষ এবং দেশে নিউরোসার্জিক্যাল ব্রেইন অথবা মেরুদন্ডের সকল অপারেশন সফলভাবেই সম্পন্ন হচ্ছে। শুধু দেশের বিভিন্ন নিউরোসার্জিক্যাল সেন্টারে উন্নত মানের যন্ত্রপাতি সজ্জিত অপারেশন থিয়েটার ও পোস্ট অপারেটিভ কেয়ার সংযোজিত হলে ব্রেইন ও স্পাইন রোগীদের আর বিদেশে যাওয়ার প্রয়োজন হবে না।

আগামীতে নিউরোসার্জারি সেবা সব জেলা হাসপাতালে চালু করে। দেশের প্রান্তিক ও সুবিধাবঞ্চিত রোগীদের সহজেই এই সেবার সুযোগ পাবে বলে প্রত্যাশা করেন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন।

(ঢাকাটাইমস/০১ জুলাই/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

উত্তরায় আবাসিক হোটেল থেকে ব্রিটিশ নাগরিকের লাশ উদ্ধার

ছুরিসহ মেয়র তাপসের পিছু নেওয়া সেই যুবকের বিরুদ্ধে মামলা

‘জাতীয় ও আন্তর্জাতিক নিয়ম মানলে জাহাজ থেকে কার্বন নিঃসরণ কমানো সম্ভব’

তত্ত্বাবধায়ক সরকার ফেরার কোনো সুযোগ নেই: আইনমন্ত্রী

খেলার মাঠ উদ্ধারের পর মেয়র আতিক বললেন এখনও দখলের পাঁয়তারা হচ্ছে

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৫১, মামলা ৪০

পুরস্কৃত হলো আলোকচিত্রী শামসুল হক রিপনের দুই ছবি

গেন্ডারিয়ায় ঋণ শোধ করতে না পেরে একজনের আত্মহত্যা

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ গণতন্ত্র ও উন্নয়নের নতুন এক যাত্রা শুরু করেছে: বস্ত্র ও পাটমন্ত্রী

ঢাকায় বাসা-বাড়িতে গ্রিলকাটা চোর চক্রের হোতা ইউপি মেম্বার!

এই বিভাগের সব খবর

শিরোনাম :