এভারটনের জালে আর্সেনালের চার গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৩, ১৫:৪৩

ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার রাতের ম্যাচে এভারটনকে রীতিমতো উড়িয়ে দিয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে আর্সেনাল। জিতেছে ৪-০ গোলের বড় ব্যবধানে। ম্যাচে আর্সেনালের পক্ষে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান তারকা মার্টেনলি। এছাড়া একটি করে গোল করেছেন বুকায়ো সাকা ও মার্টিন ওডিগার্ড।

এ জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান শক্ত করেছে আর্সেনাল। ২৫ ম্যাচে তাদের সংগ্রহ ৬০। সমান ম্যাচে মাত্র ২১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৮ নম্বরে অবস্থান এভারটনের। এদিকে দুই নম্বরে অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তাদের সংগ্রহ ৫৫। আর ৪৯ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে স্বাগতিক আর্সেনাল। কিন্তু আক্রমণে দুদল খেলেছে সমানতালেই। পুরো ম্যাচের ৭৪ শতাংশ সময় নিজেদের অধীনে বল রাখতে সক্ষম হয় আর্সেনালের ফুটবলাররা। প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিয়েছে পাঁচটি। গোল পেয়েছে চারটি।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ২৬ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখে এভারটনের ফুটবলাররা। বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে ছাড় দিয়ে কথা বলেনি সফরকারীরা। আর্সেনালের গোলবার বরাবর শট নিয়েছে মোট পাঁচটি। কিন্তু পায়নি গোলের দেখা।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকেই গোছানো ফুটবল খেলতে থাকে আর্সেনাল। এরপর পাচ্ছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। অবশেষে ৪০তম মিনিটে প্রথম গোল পায় স্বাগতিকরা। এ সময় গোল করে দলকে লিড এনে দেন বুকায়ো সাকা। আর প্রথমার্ধের যোগ করা সময়ে মার্টেনলির গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় দল।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা চালিয়েছে এভারটন। কিন্তু পায়নি গোলের দেখা। উল্টো আরও দুটি গোল খেয়ে বসে সফরকারীরা। ম্যাচের ৭১তম মিনিটে ব্যবধান তিনগুণ করেন মার্টিন ওডেগার্ড। আর ৮০তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে চতুর্থ গোলটি করেন মার্টেনলি।

(ঢাকাটাইমস/০২মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :