‘হোক কলরব’ গানের গীতিকার রাজীব আশরাফ মারা গেছেন

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৪

কণ্ঠশিল্পী শায়ান চৌধুরী অর্ণবের গাওয়া শ্রোতাপ্রিয় ‘হোক কলরব’ গানটির গীতিকার রাজীব আশরাফ মারা গেছেন। শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে বক্ষব্যাধি ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন।

সংবাদমাধ্যমে রাজীব আশরাফের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন কণ্ঠশিল্পী অর্ণব। সদ্য প্রয়াত এ গীতিকারের অনেক জনপ্রিয় গানে কণ্ঠ দিয়েছেন অর্ণব।

রাজীবের পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে রাজীবের অবস্থা বেশ খারাপ হয়ে পড়ে। সকালে বেশি খারাপ হলে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিকেলে। পরে শুক্রবার সকালে সেখানে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

জানা গেছে, শুক্রবার আসরের নামাজের পর মিরপুর-১২ নান্নু মার্কেট সংলগ্ন বাইতুল এথেরাম মসজিদে জানাজা সম্পন্ন হবে রাজীবের। এরপর তার মরদেহ দাফন করা হবে মিরপুর-১১ নম্বর জান্নাতুল মাওয়া কবরস্থানে।

‘হোক কলরব’ ছাড়াও অসংখ্য জনপ্রিয় গান রয়েছে রাজীবের। এর মধ্যে অর্ণবের গাওয়া ‘নাম ছিল না’, ‘প্রকৃত জল’, ‘ঘুম’, ‘ধূসর মেঘ’, ‘রোদ বলেছে হবে’, ‘প্রতিধ্বনি’, ‘একটা মেয়ে’, ‘মন খারাপের একটা বিকেল’ উল্লেখযোগ্য।

নাটক, টেলিছবিতেও অসংখ্য গান লিখেছেন রাজীব। সেগুলোও ছুঁয়েছে শ্রোতাদের হৃদয়।

মুঠোফোন প্রতিষ্ঠান এয়ারটেল প্রযোজিত বেশিরভাগ টেলিছবিতে তার গান রয়েছে। এরমধ্যে ‘জলকণা উড়ে যায়’ (ভালোবাসি তাই), ‘ভালোবাসি তাই ভালোবেসে যাই’ (ভালোবাসি তাই ভালোবেসে যাই), ‘এই আমার শহর’ (অ্যাট-এইটিন অলটাইম দৌড়ের ওপর) উল্লেখযোগ্য।

(ঢাকাটাইমস/০১সেপ্টেম্বর/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :