সোহেল চৌধুরী হত্যায় তিনজনের যাবজ্জীবন: যা বললেন মেয়ে লামিয়া

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ মে ২০২৪, ১৮:১৬ | প্রকাশিত : ০৯ মে ২০২৪, ১৭:৫৫

নব্বইয়ের দশকের জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরীকে হত্যার ২৫ বছর পর সেই মামলার রায় হলো আজ বৃহস্পতিবার। এতে তিনজনকে যাবজ্জীবন এবং ছয়জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। এই রায় ঘোষণার পর গণমাধ্যমে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন নায়কের মেয়ে লামিয়া চৌধুরী।

তিনি বলেন, ‘আমার বাবা তো ফেরত আসবে না। অপরাধীরা যেটা করেছে, সেটার জবাব তাদেরই দিতে হবে। ওদের যাবজ্জীবন হোক কিংবা যেটাই হোক- বাবার মৃত্যু আমার জীবনে যে প্রভাব ফেলেছে, সেটা কোনোভাবেই পরিবর্তন হবে না। রিয়েলিটি নিয়েই আমাকে থাকতে হবে।’

প্রয়াত চিত্রনায়ক সোহেল চৌধুরী ও চিত্রনায়িকা দিতি দম্পতির বড় সন্তান মেয়ে লামিয়া। তাদের একটি পুত্রসন্তানও আছে, নাম শাফায়েত চৌধুরী। যিনি কানাডার একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষে বর্তমানে ইউরোপে রয়েছেন। লামিয়া বিদেশে পড়াশোনা শেষ করে এখন দেশে সিনেমা নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন।

শৈশবেই বাবাকে হারানোর পর মা দিতির কাছেই বেড়ে উঠেছেন সোহেল চৌধুরীর দুই সন্তান লামিয়া ও শাফায়েত। ২০১৬ সালে দিতিও মারা যান। তারপর থেকে মা-বাবার স্মৃতিচিহ্ন নিয়েই বেঁচে আছেন লামিয়া ও শাফায়েত।

বৃহস্পতিবার সোহেল চৌধুরী হত্যা মামলায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক অরুণাভ চক্রবর্তী যে তিনজনকে যাবজ্জীবন দিয়েছেন তারা হলেন- ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজ, ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম ও আদনান সিদ্দিকী। তিনজনই পলাতক।

অন্যদিকে যে ছয়জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে তারা হলেন- তারেক সাঈদ মামুন, সেলিম খান, ফারুক আব্বাসী, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন, দুই শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন এবং আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী।

১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর ঢাকার অন্যতম অভিজাত এলাকা বনানীর ট্রাম্পস ক্লাবের সামনে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় মামলা করেন। দীর্ঘ ২৫ বছর পর দেওয়া হলো সেই মামলার রায়।

(ঢাকাটাইমস/৯মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :