এইচপির ট্রেনিং ক্যাম্পের দল ঘোষণা বিসিবির

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২৪, ১৬:১৪

দীর্ঘ দিন বন্ধ থাকার পর আবারও শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) কার্যক্রম। ঘরোয়া ও আন্তর্জাতিক সূচির কারণে লম্বা সময় ধরে বন্ধ ছিল এইচপি টিমের কার্যক্রম। আগামী দুই বছরের এইচপি বিভাগের দল ঘোষণা করেছেবিসিবি। আজ সোমবার এক বিবৃতিতে ক্রিকেটারদের নাম জানিয়েছে বোর্ড।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এইচপি ইউনিটের ক্যাম্পে ক্রিকেটীয় অনুশীলন ছাড়াও ক্রিকেটারদের ইংরেজি ভাষার দক্ষতা, খাদ্যাভ্যাস, গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ, প্লেয়িং কন্ডিশন সম্পর্কে ধারণা ও দুর্নীতি বিরোধী গাইডলাইন সম্পর্কে ধারণা দেয়া হবে।

রাজধানীর পাশাপাশি আরও দুই জেলাতে বসবে ক্যাম্প। ঢাকায় তাত্ত্বিক বিষয়ের ক্যাম্পের পর রাজশাহী ও বগুড়ায় হবে স্কিল ট্রেনিং ও ম্যাচ অনুশীলন। ২০ জুন থেকে ১৫ জুন পর্যন্ত মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে চলবে তাত্ত্বিক বিষয়গুলো নিয়ে ক্রিকেটারদের ক্যাম্প। এরপর ২১ জুন থেকে ১৮ আগস্ট দুই ভাগে বগুড়া ও রাজশাহীতে হবে ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প।

ম্যাচ সিনারিও অনুশীলনের সঙ্গে ক্রিকেটারদের আন্তঃস্কোয়াড একটি ম্যাচ আয়োজন করা হবে বলে জানা গেছে। ২৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ ‘এ’ দল ও বাংলাদেশ টাইগার্সের বিপক্ষেও প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবেন এইচপির ক্রিকেটাররা।

২৫ সদস্যের ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে বেশিরভাগই সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন। আছেন বেশ কয়েকজন উদীয়মান ক্রিকেটারও। বিশেষ করে জিসান আলম, শিহাব জেমস ও মাহফুজুর রহমান রাব্বি গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো পারফরম্যান্সের ফল পেয়েছেন।

২৫ সদস্যের এইচপি দল-

ওপেনিং ব্যাটার- মাহফিজুল ইসলাম, আশিকুর রহমান শিবলি, জিশান আলম, হাবিবুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, প্রান্তিক নওরোজ নাবিল, খালিদ হাসান।

মিডল অর্ডার ব্যাটার- আরিফুল ইসলাম, এসএম মেহেরব হাসান, আইচ মোল্লা, আহরার আমিন, শিহাব জেমস, অমিত হাসান, প্রীতম কুমার।

অলরাউন্ডার- মাহফুজুর রহমান রাব্বি, শেখ পারভেজ জীবন।

স্পিনার- রাকিবুল হাসান, ওয়াসি সিদ্দিকি, মেহেদী হাসান, নাইম হোসেন সাকিব।

পেসার- রুয়েল মিয়া, মারুফ মৃধা, রিপন মন্ডল, আশিকুর জামান ও রোহানাত দৌলা বর্ষণ।

(ঢাকাটাইমস/২০মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :