উপজেলা নির্বাচন: সখীপুরে শওকত সিকদারকে আচরণবিধি লঙ্ঘনের কারণ দর্শানোর নোটিশ

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২৪, ১২:৩৭

টাঙ্গাইলের সখীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে আলহাজ শওকত সিকদারকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারী। রবিবার এ আচরণ বিধি লঙ্ঘনের নোটিশ দেওয়া হয়। আলহাজ শওকত শিকদার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থী।

জানা যায়, রবিবার আলহাজ শওকত শিকদার টাঙ্গাইল-৮ আসনের জাতীয় সংসদ সদস্যসহ সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের ছবি ব্যবহার করে একটি রাজনৈতিক দলের কর্মী সমাবেশ করেন এবং নিজের পক্ষে প্রচারণা চালান। এই মর্মে সহকারী রিটার্নিং কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দেন অন্যান্য প্রার্থীরা। অভিযোগের সত্যতা থাকায় এবং উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধি লঙ্ঘিত নির্বাচন মনিটরিং কমিটির সভায় বিধি মোতাবেক পরবর্তী কার্যক্রম গ্রহণের লক্ষ্যে ওই প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ হোসেন পাটওয়ারী বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগের প্রেক্ষিতে এবং সত্যতা পাওয়ায় একজন প্রার্থীকে নোটিশ প্রদান করা হয়েছে। কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবেনা তা পত্র প্রাপ্তির ৩ (তিন) কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

(ঢাকা টাইমস/২০মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :