সিটি ছাড়ার কথা ভাবছেন  ‘ক্লান্ত’ গার্দিওলা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২৪, ১৪:০৯

মৌসুমের মাঝপথে লিভারপুলের কোচ ইউর্গেন ক্লপ বলেছিলেন, তিনি ক্লান্ত। মৌসুম শেষে চলে যাওয়ার কথাও সেদিনই জানিয়েছিলেন ক্লপ। গতকাল উলভসের বিপক্ষে ২-০ গোলে জয়ের দিনে সেই বিদায়টাও বলে দিলেন লিভারপুলের জার্মান এই কোচ। এবার ইউর্গেন ক্লপের মতো ক্লান্ত হয়ে ম্যানচেস্টার সিটি ছাড়তে চান কোচ পেপ গার্দিওলা।

কম তো হলো না, প্রায় ৮টা বছর ম্যানচেস্টার সিটির ডাগআউটে দাঁড়িয়ে পেপ গার্দিওলা। এখন ক্লান্ত হয়ে পড়েছেন তিনি। ২০২৫ সালে সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে গার্দিওলার। ওই সময়টা পর্যন্ত কোচিংয়ের দায়িত্ব পালন করবেন তিনি। এরপর সিটি অধ্যায় ইতি টানার ইচ্ছা তার। তবে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছেন না। আগামী বছর ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই যা করার করবেন তিনি।

৮টা বছরে ম্যানচেস্টারের ক্লাটিকে ৬টি প্রিমিয়ার লিগ জিতিয়েছেন গার্দিওলা। রোববার (১৯ মে) তার শিষ্যরা জিতেছে টানা চতুর্থ ট্রফি। এরপর বিদায়ের বিষয়ে ইঙ্গিত করেন স্প্যানিশ কোচ। ৫৩ বছর বয়সী কোচ স্কাই স্পোর্টসকে বলেন, ‘সত্যিটা হলো, থাকার চেয়ে আমি চলেই যেতেই বেশি চাইছি। ৮ বছর হলো, হবে ৯। আমি আগামী মৌসুমটা থাকছি। ক্লাবের সঙ্গে কথা বলেছি, আগামী মৌসুমেও কথা বলা যাবে।’

শুধু লিগই না, সিটি গার্দিওলার সময়ে সম্ভব সব শিরোপাই জিতেছে। এরমধ্যে এক মৌসুমে আছে ট্রেবল জয়ের আনন্দ। ২০১৬ সাল থেকে তারা ১টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি কারাবো কাপ, ২টি এফএ কাপ, ২ট কমিউনিটি শিল্ড, ১টি উয়েফা সুপার কাপ, ১টি ফিফা ওয়ার্ল্ডকাপ জিতেছে। সব দেখে ফেলা গার্দিওলার মুখে তাই হয়তো বিদায়ের সুর।

(ঢাকাটাইমস/২০মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :