ডোনাল্ডের পর এবার বিসিবি ছাড়লেন শ্রীনিবাস চন্দ্রশেখর

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০২৩, ১১:৩৯
মমিনুল ও শান্তর মাঝে শ্রীনিবাস

চলমান ক্রিকেট বিশ্বকাপ শেষ হওয়ার আগেই একের পর এক দায়িত্ব ছাড়তে শুরু করেছেন বাংলাদেশ দলের কোচিং স্টাফরা। দলের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই দায়িত্ব ছেড়েছেন বাংলাদেশ পেসার বোলিং কোচ অ্যাল্যান ডোনাল্ড।

সেই আলোচনা শেষ না হতেই এবার বাংলাদেশ ক্রিকেট বোরআড-বিসিবি এবং টাইগারদের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন দলের পারফরম্যান্স বিশ্লেষক শ্রীনিবাস চন্দ্রশেখর।

আগে থেকেই গুঞ্জন ছিল তিনি বিশ্বকাপ শেষে আর থাকবেন না। এবার সেই গুঞ্জনই সত্যি হলো। নিজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে বেশ আবেগী বার্তা দিয়েছেন শ্রীনিবাস।

বাংলাদেশের সঙ্গে শ্রীনিবাসের সম্পর্কটা ডোনাল্ডের চেয়ে বেশি। ছয় বছরের মতো টাইগারদের সঙ্গে কাজ করেছেন এই ভারতীয়। তার সঙ্গে বিশ্বকাপের পরেও চুক্তি নবায়ন করতে চেয়েছে বিসিবি। কিন্তু পারিবারিক কারণে আপাতত ভারতেই থাকতে হচ্ছে শ্রীনিবাসকে। তাই বিসিবির প্রস্তাবে সাড়া দিতে পারেননি।

ফেসবুক পোস্ট শ্রীনিবাস লিখেছেন, ‘ভারাক্রান্ত মন নিয়ে আমি আগামীকাল অস্ট্রেলিয়া ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেটকে বিদায় জানাব। এই পথচলা শেখার, স্মৃতি এবং উত্থান-পতনের ছিল। যা আমি আমার বাকি জীবনের জন্য কাজে লাগাব।’

তিনি লেখেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য, খেলোয়াড়, কোচ, অধিনায়ককে আমার ওপর আস্থা রাখার জন্য এবং জাতীয় দলের সঙ্গে কাজ করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই।’

শ্রীনিবাস আরও লেখেন, ‘মিডিয়া এবং ভক্তদের কাছে গত কয়েক সপ্তাহ কঠিন সময় ছিল। কিন্তু আমি নিশ্চিত যে, দল এখান থেকে ঘুরে দাঁড়াবে! আপনারা সবসময় তাদের সমর্থন করতে থাকুন! বাংলাদেশ ক্রিকেট সবসময় আমার হৃদয়ে একটি বিশেষ স্থান ধরে রাখবে। আমি দলের অগ্রগতি গভীরভাবে পর্যবেক্ষণ করব।’

বাংলাদেশ দলের হয়ে ২৫ টেস্ট, ৭৫টি-টোয়েন্টি এবং ৮৩টি ওয়ানডে ম্যাচে দায়িত্ব পালন করেছেন শ্রীনিবাস। এর আগে ২০১৮ সালে বাংলাদেশ দলের দায়িত্ব গ্রহণ করেন তিনি। এছাড়া আইপিএলে সানরাইজার্স হাইদ্ররাবাদের হয়েও কাজ করেছেন শ্রীনিবাস।

(ঢাকা টাইমস/১০নভেম্বর/এনবিডব্লিউ/এজে)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :