পৌর নির্বাচন: মনোনয়ন বাতিলে পাকুন্দিয়ায় আ.লীগের হরতাল

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০১৬, ১৩:৫২

 

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের তৃণমূলের ভোটে নির্বাচিত প্রার্থী উপজেলা যুগ্ম-আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপনকে মনোনয়ন না দেয়ার প্রতিবাদে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে তার কর্মী-সমর্থকরা।

সকাল থেকে নেতাকর্মীরা পৌরসদর বাজারের বিভিন্ন সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। হরতালে বাজারের সকল দোকানপাট বন্ধ থাকে রয়েছে। যান চলাচল বন্ধ করে দেন উত্তেজিত তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে সদরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে মোতায়েম হোসেন স্বপন সমর্থিত নেতাকর্মীদের ডাকা হরতালে উপজেলা আওয়ামী লীগসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সংহতি প্রকাশ করেন এবং বিক্ষোভ মিছিলে অংশ নেন। মিছিলটি পৌরসদর বাজার প্রদক্ষিণ শেষে পরিষদ গেইটের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এতে বক্তব্য রাখেন- উপজেলা আ.লীগের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. রফিকুল ইসলাম রেনু, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান, সাবেক ভিপি আব্দুল হাকিম, শফিকুল ইসলাম, ফরিদ উদ্দিন ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এখলাছ উদ্দিন প্রমুখ।

জানা গেছে, পৌরসভা নির্বাচনে আ.লীগ থেকে মেয়র পদে ছয়জন প্রার্থী দলীয় মনোনয়ন পাওয়ার জন্য তৃণমূল নেতাকর্মীদের ভোটে অংশ নেন। তাদের মধ্যে ৩৫ ভোট পেয়ে মোতায়েম হোসেন স্বপন প্রথম হন। জেলা আ.লীগ কেন্দ্রে তার নাম প্রস্তাব করে প্রত্যয়ন দেন। পরে কেন্দ্র থেকে মোতায়েম হোসেন স্বপনকে মনোনয়ন না দিয়ে তৃণমূলের কোন ভোট না পাওয়া অপর প্রার্থী মিসবাহ উদ্দিনকে দলীয় মনোনয়ন দেয়া হয়। এ প্রেক্ষিতে ফুঁসে ওঠে স্থানীয় আ.লীগের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/৫ অক্টোবর/প্রতিনিধি/এলএ)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত