ইউপি নির্বাচন: দলের বিরোধিতায় ৭ আ.লীগ নেতা বহিষ্কার

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৬, ১৭:০৮

ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় এবং দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করায় শরীয়তপুরের গোসাইরহাটে সাত আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে শনিবার এ তথ্য জানানো হয়।

গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, দীর্ঘ প্রায় ১৩ বছর পর ৩১ অক্টোবর গোসাইরহাটের দুই প্রত্যন্ত চরাঞ্চল কুচাইপট্টি ও আলাওলপুর ইউনিয়নের নির্বাচন হতে যাচ্ছে।  আওয়ামী লীগ থেকে কুচাইপট্টি ইউনিয়নে চেয়ারম্যান আবুল বাশার মুন্সী ও আলাওলপুর ইউনিয়নে চেয়ারম্যান আমজাদ হোসেন বেপারীকে দলীয় প্রার্থী মনোনয়ন দেয়া হয়। কিন্তু দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নাসির উদ্দীন স্বপন কুচাইপট্টি ইউনিয়নে এবং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোস্তফা বাচ্চু ও উপজেলা আওয়ামী লীগের সদস্য উসমান বেপারী  আলাওলপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব বিদ্রোহী প্রার্থীর পক্ষে থেকে আলাওলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম সরদার ও যুগ্ম সম্পাদক নুর মোহাম্মদ বেপারী এবং কুচাইপট্টি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইব্রাহীম সরকার ও মো. লুছমুদ্দিন আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীদের বিভ্রান্ত করার চেষ্টা করছেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে এই সাত জনকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কারের বিষয়ে গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও আলাওলপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী গোলাম মোস্তফা বাচ্চু বলেন, দল থেকে সঠিক মনোনয়ন দেয়া হয়নি। তাই তৃণমূল নেতাকর্মী ও সাধারণ জনগণের অনুরোধে প্রার্থী হয়েছি। বহিষ্কৃত হলেও স্থানীয় আওয়ামী লীগ আমার সাথে রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সিকদার বলেন, তৃণমূলের মতামত নিয়েই কেন্দ্রীয় আওয়ামী লীগ এখানে দলীয় প্রার্থী মনোনয়ন দিয়েছে। কিন্তু আওয়ামী লীগের কিছু নেতাকর্মী দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনী মাঠে রয়েছে। এ কারণে দলের শৃঙ্খলা বজায় রাখতে ৭ জনকে বহিষ্কার করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৯ অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত