টঙ্গীতে কারখানার ট্যাংকিতে পোশাক শ্রমিকের অর্ধগলিত লাশ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৭, ০৮:২৯

গাজীপুরের টঙ্গীতে চার দিন নিখোঁজ থাকার পর নিজ কারখানার ইটিপি প্লান্টের ট্যাংকি থেকে সাইফুল (৩২) নামের এক শ্রমিকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে টঙ্গী মডেল থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকালে টঙ্গীর সাতাইশ এলাকার ভিয়েলাটেক্স লিমিটেড কারখানার ইটিপি প্লান্টের ভেতরে লাশ দেখতে পেয়ে কারখানা কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। খবর পেয়ে টঙ্গী মডেল থানা পুলিশ কারখানার ইটিপি প্লান্টের ট্যাংকি থেকে লাশটি উদ্ধার করে মর্গে পাঠায়।

নিহত সাইফুল বিগত নয় বছর ধরে ভিয়েলাটেক্স কারখানার ইটিপি অপারেটর হিসেবে কাজ করতেন। তার বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার গ্রামগঞ্জ গ্রামে। তিনি স্ত্রী ও দুই সন্তান নিয়ে খরতৈল এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

এদিকে করখানার ভেতর থেকে শ্রমিকের লাশ উদ্ধার হওয়ার পর শ্রমিক অসন্তোষের আশঙ্কায় কারখানার সামনে বিপুল পরিমাণ শিল্প পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহতের স্ত্রী ইসমত আরা ঢাকাটাইমসকে বলেন, ‘গত ১৫ জানুয়ারি প্রতিদিনের মতো কারখানার উদ্দেশ্যে আমার স্বামী বাসা থেকে বের হয়ে যান। এরপর তিনি বাসায় ফিরে না আসায় আমি পরদিন (১৬ জানুয়ারি) কারখানায় গিয়ে আমার স্বামীর খোঁজ করি। এসময় কারখানা থেকে বলা হয় আমার স্বামী কারখানায় নেই। আমি কারখানা থেকে ফিরে আত্মীয়-স্বজনের বাসায় খবর নিয়ে কোনো খোঁজ না পেয়ে গত মঙ্গলবার টঙ্গী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করি।’

নিহতের স্ত্রী জানান, বুধবার বিকালে কারখানার শ্রমিকদের কাছ থেকে লাশ উদ্ধারের খবর পেয়ে স্বামীর কর্মস্থল ভিয়েলাটেক্সে যান তিনি। কারখানা কর্তৃপক্ষ তাদের বিকাল থেকে রাত ৭টা পর্যন্ত কারখানার ভেতরে প্রবেশ করতে দেয়নি। তারা থানা পুলিশ নিয়ে ভেতরে আলোচনা করছেন বলে তাদের জানানো হয়। কারখানায় প্রবেশ করতে চাইলে ভেতর থেকে বলা হয় এখন প্রবেশ করা যাবে না, সমস্যা আছে। তিনি জানান, মৃত্যুর দুই দিন আগে তার স্বামী তাকে জানান যে, এই কারখানায় আর চাকরি করা যাবে না।

কারখানার বেশ কয়েকজন শ্রমিক ঢাকাটাইমসকে জানান, এই কারখানায় কখনো বিকাল ৫টায় শ্রমিকদের ছুটি দেয় না। বুধবার রাতের পালায় কাজ করার কথা ছিল শ্রমিকদের। কিন্তু কারখানা কর্তৃপক্ষ হঠাৎ বিকাল ৫টায় শ্রমিকদের ছুটি দিয়ে দেয়। এমনকি কারখানার ভেতরে মিডিয়াকর্মীদেরও ঢুকতে দেয়নি কারখানা কর্তৃপক্ষ।

এ ব্যাপারে ভিয়েলাটেক্স লিমিটেড কারখানার এইচআর ও ইনচার্জ সাইফুল্লাহ খালিদ শাহরিয়ারের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার ঢাকাটাইমসকে জানান, নিখোঁজের চার দিন পর কারখানার ভেতর থেকে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। নিহতের স্ত্রী অভিযোগ দিলে তদন্ত করে দেখা হবে।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/আইআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :