ঘুষ নেয়ার অভিযোগে ফায়ার সার্ভিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০১৭, ১৯:৩১

জেলায় ঘুষ গ্রহণের সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক মো. মাহফুজুর রহমান মজুমদার ও উচ্চমান সহকারী সাজ্জাদুল ইসলামকে হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার বিকালে শরীয়তপুর পৌরসভার রাজগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে।

দুদকের ঢাকা বিভাগের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে সাত সদস্যের বিশেষ দল অভিযান চালিয়ে পালং উত্তর বাজার সুরুচি হোটেলে বসে ২৫ হাজার টাকা ঘুষ নেয়ার সময় তাদের গ্রেপ্তার করে।

এরপর দুদকের সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুর, সহকারী পরিচালক এ এস এম সাজ্জাদ হোসেন শরীয়তপুর (পালং মডেল) থানায় তাদের বিরুদ্ধে মামলা করেন। এ বিষয়টি ফরিদপুর কোর্ট পরিদর্শক বিজন কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ১ ডিসেম্বর পালং উত্তর বাজারের তুলি ফার্নিসারসহ ৭টি দোকান পুড়ে গেলে ২ কোটি টাকার ক্ষতি হয়। তিনটি দোকানের ১ কোটি ১৬ লাখ টাকা ইন্স্যুরেন্স করা ছিল। এ ক্ষতির জন্য ইন্স্যুরেন্সে আবেদন করেন ব্যবসায়ীরা। ইন্স্যুরেন্স এর টাকার জন্য আবেদন করলে ফায়ার সার্ভিসের প্রত্যয়নপত্র চায়। সেই মোতাবেক শরীয়তপুর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের কাছে ব্যবসায়ীরা প্রত্যয়নপত্র চাইলে তাদের কাছে ঘুষ দাবি করেন ওই দুই কর্মকর্তা।

তুলি ফার্নিচারের মালিক হাকিম মাদবর, মেসার্স আরিয়ান এন্টার প্রাইজের মালিক আফজাল হোসেন, মেসার্স খান এন্টার প্রাইজের মালিক শাহিন খানের কাছ থেকে খরচ বাবদ ঘটনার দুই সপ্তাহ পর ১৮ হাজার টাকা নেন। গত ১৯ জানুয়ারি আবারও তাদের কাছ থেকে ৩ পার্সেন্ট হারে ৩ লাখ ৪৮ হাজার টাকা ঘুষ নিতে আসেন। তার ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ব্যবসায়ীরা ২৫ হাজার টাকা দেন। বিষয়টি দুদককে জানালে সংস্থাটির পক্ষ থেকে ফাঁদ পেতে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের শরীয়তপুর ও মাদারীপুরের উপ-সহকারী পরিচালক  মজুমদার মো. মাহফুজুর রহমান ও ভোলার উচ্চমান সহকারী সাজ্জাদুল ইসলাম  হাতেনাতে ধরা পড়েন।

দুদকের ঢাকা বিভাগের পরিচালক নাসিম আনোয়ার জানান, ব্যবসায়ীদের কাছে ঘুষ নেয়ার সময় তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘুষ নেয়ার ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

বিকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত