আজ রাজধানীতে চাঁদপুর জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যাল

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৭, ১৬:৩৮

রূপালি ইলিশকে দেশি-বিদেশিদের কাছে তুলে ধরা এবং পর্যটনসহ ব্যবসা বাণিজ্যের অপার সম্ভাবনার কথা জানান দেয়ার জন্য চাঁদপুর জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে এবং চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় ঢাকার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টার-২-এর পুষ্পগুচ্ছ সম্মেলন কেন্দ্রে শুক্রবার বিকার পাঁচটায় শুরু হচ্ছে এই ফেস্টিভ্যাল। চলবে রাত পর্যন্ত।

ফেস্টিভ্যালে চাঁদপুরের ইতিহাস-ঐতিহ্য ও দশর্নীয় স্থান নিয়ে ১২০ পৃষ্ঠার চার রঙা একটি প্রকাশনার মোড়ক উন্মোচন ও চাঁদপুরের কৃতী শিল্পীদের নিয়ে আকষর্ণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। সেই সাথে আমন্ত্রিত অতিথিদের ইলিশের ৪১ রকমের ব্যতিক্রমী রেসিপি দিয়ে আপ্যায়িত করারও ব্যবস্থা থাকবে।

চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সুভাষ চন্দ্র রায় ঢাকাটাইমসকে বলেন, বর্ণাঢ্য আয়োজনে ফেস্টিভ্যাল সম্পন্ন করতে বিভিন্ন উপ-কমিটির সদস্যরা কাজ করছে বিগত এক মাস ধরে। আমাদের সব প্রস্তুতি শেষ হয়েছে।

চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ জানান, ফেস্টিভ্যালে ৪১ রকমের ইলিশের রান্না প্রদর্শন ও স্বাদ গ্রহণের ব্যবস্থা থাকবে। সেই সাথে চাঁদপুরের কৃতী ও গুণী শিল্পী কবির বকুল, এসডি রুবেল, সাদী মোহাম্মদ, দিনাত জাহান মুন্নির নেতৃত্বে থাকবে জমকালো মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

ফেস্টিভ্যালে প্রধান অতিথি হিসেবে থাকবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। বিশেষ অতিথি হিসেবে থাকবেন মেজর (অব.) রফিকুল ইসলাম (বীরউত্তম) এমপি, ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, ডা. দীপু মনি এমপি, ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি, অ্যাডভোকেট নুরজাহান বেগম মুক্তা এমপি, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি পাটোয়ারী, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এনএম জিয়াউল আলম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন, চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও পুলিশ সুপার শামসুন্নাহার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সুভাষ চন্দ্র রায়। আমন্ত্রিত অতিথিদের ফেস্টিভ্যালে যথাসময়ে উপস্থিত থাকার জন্য চাঁদপুর জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যাল-২০১৭ এর চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আখন্দ সেলিম অনুরোধ জানিয়েছেন।

জানা গেছে, চাঁদপুর জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যাল-২০১৭ অনুষ্ঠানে চাঁদপুর জেলা ব্র্যান্ডিং উপস্থাপনা, আলোচনা, চাঁদপুর জেলা ব্র্যান্ডিং প্রকাশনার মোড়ক উন্মোচন, সাংস্কৃতিক অনুষ্ঠান, ইলিশ রেসিপি প্রদর্শন ও আপ্যায়নের ব্যবস্থা থাকবে। অনুষ্ঠানে চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে আংশিক আর্থিক সহযোগিতা করছে আকিজ গ্রুপ। অনুষ্ঠানে ঢাকা এবং চাঁদপুরের রাজনৈতিক ব্যক্তিবর্গ, মিডিয়া ব্যক্তিত্ব, সুধীজন, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রায় দেড় হাজার বিশিষ্ট ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে আয়োজক সূত্র নিশ্চিত করেছে।

চাঁদপুর জেলা ব্র্যান্ডিং ফেস্টিভ্যাল-২০১৭ সফল বাস্তবায়নে চাঁদপুর জেলাবাসী এবং ঢাকায় অবস্থানরত চাঁদপুরবাসীর সহযোগিতা কামনা করেছেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত