শিক্ষার্থীদের পিঠে উপজেলা চেয়ারম্যানের পা, তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:১২ | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:১০

চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারী শিক্ষার্থীদের তৈরি মানবসেতুতে হেঁটে যাওয়ার ঘটনা তদন্তে কমিটি করেছে সরকার।

ফেসবুকের মাধ্যমে এ সংক্রান্ত একটি ছবি ভাইরাল হলে দেশব্যাপী সমালোচনার ঝড় উঠলে বুধবার চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দ সারোয়ার জাহানকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করে স্থানীয় সরকার বিভাগ।

বৃহস্পতিবার থেকে এই কমিটি তদন্ত কাজ শুরু করবেন বলে জানা গেছে। মন্ত্রণালয় থেকে সুষ্ঠু তদন্ত করে ঘটনার মানবিক এবং স্বাস্থ্যগত দিক বিবেচনায় নিয়ে কঠোর পদক্ষেপ নিতে নির্দেশ গিয়েছে বিভাগীয় দপ্তরে।

সচিবালয় সূত্রে জানা গেছে, ফেসবুক ও অন্যান্য সামাজিক মাধ্যমে অমানবিক এই ছবিটি ভাইরাল হলে পদক্ষেপ নিতে নির্দেশ যায় সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোমবার হাইমচর উপজেলার নীলকমল ওসমানিয়া উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নবম ও দশম শ্রেণির কিছু শিক্ষার্থী মিলে একটি ‘মানবসেতু’ তৈরি করে। পরস্পরের হাত ধরে একদল ছাত্র সেতু বানায়। সে সেতুর উপর উপুড় হয়ে শোয়ে ছিল আরও কয়েকজন ছাত্র। ফেসবুকে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায় সবার উপরে হাঁটছেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারী।

ঢাকাটাইমস/১ ফেব্রুয়ারি/এসএএফ/

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত