চাঁদপুরে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ০৯:১৩

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। সাত মাস বয়সী ওই শিশুর নাম ফারহানা।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

শিশুর অভিভাবকের দাবি মাত্রাতিরিক্ত ইনজেকশন পুশ করায় শিশুটির মৃত্যু হয়েছে। এ ব্যাপারে তারা মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন।

শিশু ফারহানা শরিয়তপুর জেলার চরপাঞ্জাস ইউনিয়নের হাবিব শেখের মেয়ে। শিশুর অকাল মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন তার স্বজনরা। এছাড়া শিশুটার মা প্রায় পাগলপ্রায়।

শিশুর মা পান্না ও চাচা আনোয়ার হোসেন জানায়, শ্বাস নিতে কষ্ট হওয়ায় কয়েকদিন তারা ফারহানাকে হাসপাতালে আনেন। অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে বাড়ি নিয়ে যান। মঙ্গলবার বিকালে আবারও অসুস্থ হলে ফারহানাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. ওলিউর রহমান মজুমদারের কাছে নিয়ে যান তারা।

তারা আরও জানান, চিকিৎসক ফারহানাকে দেখে তার নিউমোনিয়া হয়েছে বলে জানায়। এবং কিছু ওষুধের নাম লিখে শিশুটিকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। হাসপাতালে ভর্তি করানোর পর দায়িত্বরত সেবিকারা শিশুটির শরীরে ইনজেকশন পুশ করে। এর কিছুক্ষণের মধ্যই সমস্ত শরীর নীল হয়ে শিশুটি মারা যায় বলে স্বজনরা অভিযোগ করেন।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে চাঁদপুর সরকারি হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. ওলিউর রহমান মজুমদারের কাছে মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

তবে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. ওমর ফারুক রুপক ও ডা. মিজানুর রহমান জানান, শিশুটি বঙ্কো নিউমোনিয়া রোগে আক্রান্ত ছিল বলে ধারণা করা হচ্ছে। এটি শ্বাসনালীর একটি রোগ। ভুল চিকিৎসায় শিশুটি মারা গেছে কি না তা সঠিকভাবে বলতে পারছেন না তারা।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত