মেলায় মাসুমা মিমের চার বই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৩৩ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:১৩

এবারের বইমেলায় ‘জাগ্রত প্রতিভা’ পত্রিকার সম্পাদক মাসুমা মিমের নতুন চারটি বই এসেছে। বইগুলো ভালো চলছে বলে জানা গেছে।

 ‘সর্পরাণীর তিন কন্যা’ বইটি প্রকাশিত হয়েছে ভিন্নমাত্রা প্রকাশনী থেকে। ‘দোলনচাপার স্বপ্ন’ও ‘খোকন সোনা’ প্রকাশ করেছে শব্দশিল্প। আর ‘ছোটদের শিক্ষামূলক গল্প ও ছড়া’ প্রকাশ করেছে ভিন্নমাত্রা প্রকাশনী।

মাসুমা মিম ঢাকাটাইমসকে বলেন, এবারের বইমেলায় আমার চারটি নতুন বই এসেছে। বইগুলো পাঠকপ্রিয়তা পেয়েছে। অনেক শিশু নিজে থেকেই এ বইগুলো পছন্দ করছে। আগে প্রকাশিত হলেও এবারের বইমেলায় ‘আবেগ’ উপন্যাস ভালো বিক্রি হচ্ছে। শব্দশিল্প প্রকাশনী থেকে প্রকাশিত ‘আবেগ’ উপন্যাসিটি তৃতীয় মুদ্রণ হয়েছে।

বইমেলা পাঠকের কাছে বই ছড়িয়ে দিতে সহায়তা করেন বলে জানান মাসুমা মিম। বলেন, প্রতি বছর এই প্রাণের মেলার জন্য অপেক্ষায় থাকি।

মাসুমা মিমের জন্ম যশোরে। ১৯৯০ সালে ছোটগল্পের মাধ্যমে লেখা শুরু করলেও প্রথম প্রকাশিত বইটি উপন্যাস। ১৯৯৫ সালে প্রকাশিত হয় 'ভালোবাসার আগুনে পুড়ে'। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ২১টি। উপন্যাসের পাশাপাশি লিখে চলেছেন শিশুতোষ প্রন্থ। ২০১৪ সালে পেয়েছেন শেকড়ের সন্ধানে সাহিত্য পুরস্কার। ২০১৬-তে পেয়েছেন কপোতক্ষ সাহিত্য পুরস্কার।

মাসুমা মিমের প্রকাশিত উপন্যাস আবেগ, অবলা, সেই অপ্রিয়জন, অচেনা ছোঁয়া, বিন্দু নয় বৃত্ত, সে আমার ছোট বোন, রাত্রি উল্লেখযোগ্য। তার কিশোর গল্প নির্ঘুম রাত। ছোটগল্পের বই দেহের ভিতর সাপ, ছোটদের শিক্ষামূলক গল্প ও ছড়া, ডোরেমন ও পূর্ণতা, ছড়া ও ছন্দের খেলা এবং দস্যি ছেলে প্রভৃতি। বিশ্লেষণধর্মী বই শিশুর মানসিক বিকাশ ও আমাদের করণী।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত