ফরিদপুরে শিশু-কিশোর নাট্যেৎসবের সমাপ্তি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৭, ১৫:৪৬

ইন্টারন্যাশনার অ্যামেচার থিয়েটার অ্যাসোসিয়েশনের (আইএটিএ)র সদস্য সংগঠন ফরিদপুরের চাঁদের হাট চিলড্রেন্স থিয়েটারের আয়োজনে ৭ম দক্ষিণাঞ্চলীয় শিশু-কিশোর নাট্যোৎসবের পর্দা নামলো।

৭ থেকে ৯ এপ্রিল স্থানীয় কবি জসীমউদ্দীন হলে অনুষ্ঠিত উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর।

এর আগে ৭ এপ্রিল সন্ধ্যায় খুদে এই শিল্পীদের নাট্যেৎসবের উদ্বোধন করেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা।

সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন তিতুর সভাপতিত্বে আরো ছিলেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আমিনুর রহমান ফরিদ, মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডার আবুল ফয়েজ শহনেওয়াজ, রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সভাপতি শওকত আলী জাহিদ।

জেলা শহরের ৭টি ও অন্যান্য জেলার ৯টি মোট ১৬টি শিশু নাট্য সংগঠনের অংশগ্রহণে তিন দিনের উৎসবে বেশিরভাগ নাটক ছিল মুক্তিযুদ্ধ ও প্রাচীন ইতিহাসভিত্তিক।

আগামী প্রজন্মকে নাটকের মাধ্যমে সঠিক ইতিহাস জানাতে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অতিথিরা।

পরে আয়োজক সংগঠন চাঁদের হাট চিলড্রেন্স থিয়েটার এর ১৯৯৯ সালে নয়াদিল্লি ও ২০১৬ সালে নেপালে অনুষ্ঠিত আন্তর্জাতিক শিশু-কিশোর নাট্যোৎসবে অংশগ্রহণকারী সদস্যদের স্মারক শুভেচ্ছা ক্রেস্ট এবং উৎসবে অংশগ্রহণকারী সংগঠনগুলোকে ক্রেস্ট প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :