চৈত্র সংক্রান্তিতে নারায়ণগঞ্জে দুই কোটি টাকা কর আদায়

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৭, ২৩:৫১

‘বকেয়া কর আদায় নয়, পরিশোধ’ এই স্লোগান নিয়ে চৈত্র সংক্রান্তিতে রাজস্ব হালখাতা অনুষ্ঠানের আয়োজন করেছে নারায়ণগঞ্জ কর অঞ্চল।
বৃহস্পতিবার সারা দিনে করদাতাদের কাছ থেকে দুই কোটি ৬ লাখ ৩৪ হাজার ৫৪১ টাকা আদায় হয়েছে।  

নগরীরর পূর্ব ইসদাইর এইচ আর কমপ্লেক্সে ভবনে নারায়ণগঞ্জ আয়কর অফিসে বৃস্পতিবার সকাল দশটা থেকে থেকে বিকেল ৫টা পর্যন্ত আয়কর মেলার মতোই স্বাছন্দে করদাতা ও ব্যবসায়ীরা তাদের পুরনো বছরের বকেয়া কর প্রদান করেন। আবহমান বাংলার ঐতিহ্য বজায় রেখে বাংলা নববর্ষের শুরুতে কোনো রকম ঝক্কি ঝামেলা ছাড়াই বকেয়া কর পরিশোধ করতে পেরে খুশি ব্যবসায়ীরাও।  

এ ব্যাপারে  নারায়ণগঞ্জ  অঞ্চলের কর কমিশনার মো: রেজাউল করিম চৌধুরি জানান, কর বিভাগের ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে উদ্বুদ্ধ হয়ে নারায়ণগঞ্জর ব্যবসায়ী ও করদাতারা রাজস্ব হালখাতা অনুষ্ঠানের ব্যাপক সাড়া দিয়েছে।  সারাদিনে  প্রায়  ২ কোটি ৬ লাখ ৩৪ হাজার ৫৪১ টাকা টাকার বেশি বকেয়া কর আদায় হয়েছে। যা দেশের উন্নয়ন ও সম্মদ্বিতে আরো বেশি গতিশীল করে তুলবে। 
বাঙালি রীতিকে ধারণ করে অত্র কর অঞ্চল কর্তৃক বকেয়া কর পরিশোধ করতে আসা সম্মানিত করদাতাসহ সকল অভ্যাগত অতিথি মিলিয়ে প্রায় ৪২৯ জনকে বরণ করা হয়। কর অঞ্চল- নারায়ণগঞ্জের  কর কমিশনার মোঃ রেজাউল করিম চৌধুরী, পরিদর্শী অতিরিক্ত ও যুগ্ম কর কমিশনারবৃন্দ এবং সার্কেল কর্মকর্তাসহ সকল কর্মকর্তা-কর্মচারীগণ বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে রাজস্ব হালখাতা উদ্যাপন করেছেন। 

কর কমিশনার করদাতাগণকে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। 
কর কমিশনার আশাবাদ ব্যক্ত করেন, আগামী বছরগুলোতে রাজস্ব হালখাতা অধিকতর সফলতা ও করদাতাদের বিপুল অংশগ্রহণে অনুষ্ঠিত হবে। 
(ঢাকাটাইমস/১৩এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত