ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দিনভর যানজটে যাত্রী দুর্ভোগ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৭, ১৫:২৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া ও সোনারগাঁ অংশে সংঘটিত দুর্ঘটনা ও ছুটির দিনে যানবাহন চলাচলের চাপ বাড়ার কারণে মহাসড়কের বিশাল অংশ জুড়ে যানজট চলছেই। আজ শুক্রবার ভোররাত থেকে তৈরি হওয়া যানজট এই রিপোর্ট লেখা পর্যন্ত (বেলা দেড়টা) অব্যাহত আছে।

যানজটের শিকার লোকজনের কাছ থেকে জানা যায়, দীর্ঘ যানজটে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী ও চালকরা। বৈশাখের মুষলধারে বৃষ্টির কবলে আটকা পড়া নারী ও শিশুদের দুর্ভোগ অবর্ণনীয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, একাধিক দুর্ঘটনা, একই সঙ্গে ছুটির দিনে যান চলাচলের চাপ বৃদ্ধি, মেঘনা ও মেঘনা-গোমতী সেতু এলাকায় পণ্যভর্তি যানবাহনের ধীর গতিতে সেতু পার হওয়াসহ নানা কারণে নারায়ণগঞ্জের সোনারগাঁ, মুন্সীগঞ্জের গজারিয়া ও কুমিল্লার দাউদকান্দি এলাকার প্রায় ৩০ কিলোমিটার জুড়ে যানজট লেগে আছে।

গজারিয়া থানার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. আবুল হাশেম মুন্সী জানান, মহাসড়কে দায়িত্বরত পুলিশ সদস্যরা বৃষ্টি উপেক্ষা করে মহাসড়ক সচল রাখার চেষ্টা করে যাচ্ছেন।  যাত্রীদের উদ্ধৃতি দিয়ে তিনি আরো বলেন,  চালকদের বেপরোয়া গাড়ি চালনাসহ উল্টোপথে ঢুকে যাওয়ার প্রবণতা যানজটকে বিলম্বিত করছে।

কুমিল্লা থেকে ছেড়ে আসা একটি বাসের যাত্রী ফিরোজ মিয়া দুপুর সাড়ে ১২টায় বলেন, সকালে যাত্রার পর পথে পথে আটকে থেকে থেমে থেমে এখন মেঘনা সেতুর পূর্ব ঢালে আছি। কখন ঢাকায় পৌঁছতে পারব জানি না।’

এই প্রতিবেদন তৈরি  করা পর্যন্ত  (বেলা দেড়টা) যানজট অব্যাহত ছিল।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত