‘আমি যোগ্য না হলে পুরস্কার ফিরিয়ে নিন’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০১৭, ১১:৪৯ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৭, ১১:০৬

বলিউডে দীর্ঘ ক্যারিয়ার তার। উপহার দিয়েছেন অসংখ্য হিট ছবি। দর্শকপ্রিয়তাও তুঙ্গে। তবে এবারই প্রথম পেলেন ভারতের জাতীয় পুরস্কার। বলা হচ্ছে অক্ষয় কুমারের কথা। সম্প্রতি তিনি জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছেন। কিন্তু এই পুরস্কার পাওয়া নিয়ে বলিউড মহলে বিতর্ক চলছে। বিতর্কের জেরে মুখ খুললেন অক্ষয়। বললেন, আমি যদি এই পুরস্কারের যোগ্য না হই তবে তা ফিরিয়ে নিন।

সেরা অভিনেতা বিভাগে এ বছর অক্ষয় প্রথম ভারতের জাতীয় পুরস্কার জেতেন রুস্তম ছবির জন্য। তাতেই বলিউডের এক শ্রেণির সমালোচকের মাথায় হাত। তাদের বক্তব্য, আমির খান কেন পেলেন না, শাহরুখ খান কী দোষ করলেন, রণবীর কাপুরই বা নন কেন।

এতদিন চুপ করে ছিলেন অক্ষয়। কিন্তু এবার মুখ খুলেছেন তিনি। অক্ষয় বলেছেন, ২৫ বছর ধরে তিনি দেখে আসছেন, কেউ এই পুরস্কার পেলেই তা নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। এটা নতুন কিছু নয়। কেউ না কেউ বিতর্ক তৈরি করবেই- ও কেন জিতল, তার তো পাওয়া উচিত ছিল!

২৬ বছর পর প্রথম জাতীয় সম্মান পেয়েছেন তিনি। তা নিয়েও যদি আপত্তি থাকে, তবে ফেরত নিয়ে নিন। বলেছেন অক্ষয়।

ঢাকঢোল না পিটিয়ে নানা সমাজসেবামূলক কাজ করেন অক্ষয়। সেনাবাহিনীর জন্য তার কাজ তো কেন্দ্রীয় স্বীকৃতি পেয়েছে। তাহলে কি বিবেচিত হতে পারেন পদ্মভূষণের জন্য? বলিউডের খিলাড়ির জবাব, এ ধরনের পুরস্কার পেতে বিরাট বড় কাজ করা প্রয়োজন। তাহলেই মানুষের মনে হবে, এই পুরস্কার আপনিও পেতে পারেন। বলিউডের স্টান্টম্যানদের জন্য নিজের সামর্থ্যে, নিজের মত করে কাজ করেন তিনি। স্টান্টম্যানরা এখন বলিউডে তাদের কাজের সম্মান পাচ্ছেন দেখে তিনি খুশি। তবে আশা, আরও বেশি করে মানুষ তাঁদের কথা জানতে পারবেন।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :