রাব্বির বিরুদ্ধে মামলার শুনানি ১৪ মে

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০১৭, ২০:২০

ধর্মীয় অনুভূতিতে আঘাত, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কটূক্তির অভিযোগ এনে নারায়ণগঞ্জে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বির বিরুদ্ধে দায়ের করা মামলার প্রতিবেদনের ওপর পুনরায় শুনানির জন্য আগামী ১৪ মে ধায করেছে আদালত। একই সঙ্গে আদালত ওই দিন মামলার তদন্ত কর্মকর্তাকে সশরীরে উপস্থিত থেকে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রবিবার নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের (ক অঞ্চল) বিচারক মেহেদী হাসান জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) দাখিল করা প্রতিবেদনের ওপর শুনানি শেষে তিনি এ আদেশ দেন।

গত ১৯ এপ্রিল শ্রুতি সাংস্কৃতিক একাডেমীর ২৫ বছর পুর্তি উপলক্ষ্যে অনুষ্ঠানে ধর্মীয় অনুভূতিতে আঘাত, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কটূক্তির অভিযোগ এনে ফৌজদারি কার্যবিধির ২৯৮ ধারায় রফিউর রাব্বির বিরুদ্ধে হেজাজতে ইসলাম নারায়ণগঞ্জ জেলা কমিটির সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান আদালতে মামলা দায়ের করেন। মামলায় তার অভিযোগ আমলে নিয়ে ৭ মে জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়, রাব্বি ওই অনুষ্ঠানে বলেছিলেন, ‘যদি বাংলার মানুষ জানত সংবিধান বিস্মিল্লাহির রহমানির রাহিম দিয়ে শুরু হবে, দেশ হবে সাম্প্রদায়িকতার দেশ তবে ৩০ লাখের শহীদের মুক্তিযুদ্ধে কেউ অংগ্রহণ করতো না।’ মামলায় বাদী অভিযোগ তুলেন, রাব্বির সেই বক্তব্যে বাদীসহ সারাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের ওপর ধর্মীয় আঘাত হানার শামিল। তাছাড়া এটা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কটূক্তির শামিল।

(ঢাকাটাইমস/০৭মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত