শিবচরে পদ্মার চরাঞ্চলে যোগাযোগের নতুন দ্বার

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০১৭, ১৯:৩৬

মাদারীপুর জেলার শিবচর উপজেলার চরজানাজাত, মাদবরেরচর, বন্দোরখোলা ইউনিয়নগুলো পদ্মা ও আড়িয়াল খাঁবেষ্টিত মূল উপজেলা সদর থেকে বিচ্ছিন্ন এক জনপদ। এ ইউনিয়নগুলোর কিছু কিছু এলাকার সাথে যোগাযোগের জন্য নৌ ব্যবস্থা ছাড়া কোন বিকল্প ছিল না। আর এ কারণেই উপজেলা শহর থেকে পিছিয়ে ছিল এ অঞ্চলের মানুষেরা।

শনিবার দুপুরে জনবিচ্ছিন্ন পদ্মার চরের এ সকল এলাকায় ১টি সেতুর উদ্বোধন ও আরো ২টি সেতুর ভিত্তি প্রস্তরের মধ্য দিয়ে যোগাযোগের এক নতুন দ্বার উন্মোচন হলো।

আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি নূর-ই আলম চৌধুরী এমপি শনিবার এ চরাঞ্চলের মানুষের প্রত্যাশিত একটি সেতুর উদ্বোধন ও আরো দুটি সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

সকালে উপজেলার মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন পদ্মা নদীর চরাঞ্চল বন্দরখোলা ইউনিয়নের মালেরহাট থেকে সূরারহাট পর্যন্ত শাখা পদ্মা নদীর উপর প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আমজাদ হোসেন খান সেতুর উদ্বোধন করেন তিনি।

এরপর তিনি একই ইউনিয়নের শিকদারহাটে শাখা আড়িয়াল খাঁ নদের উপর প্রায় নয় কোটি টাকা ব্যয়ে সখিনা বেগম সেতু ও মাদবরচর ইউনিয়নের মাদবরচরহাট থেকে চরজানাজাত সড়কে শাখা পদ্মা নদীর উপর প্রায় ১৯ কোটি টাকা ব্যয়ে একটি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এই সেতু তিনটি নির্মাণের মধ্যদিয়ে পদ্মার এই জনবিচ্ছিন্ন চরাঞ্চলের চারটি ইউনিয়নের সাথে উপজেলা সদরের যোগাযোগের নতুন দ্বার উন্মোচন হবে। দুপুরে বন্দরখোলা ইউপি আওয়ামী লীগ আয়োজিত শিকদারহাট উচ্চ বিদ্যালয় মাঠে ও বিকালে মাদবরচর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজনে আরএম উচ্চ বিদ্যালয় মাঠে জনসভা হয়।

এসময় জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সামসুদ্দিন খান, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত