সুশিক্ষিত জাতি গড়ার আহ্বান এলজিআরডি মন্ত্রীর

সাজ্জাদ বাবু, ফরিদপুর থেকে
 | প্রকাশিত : ১৯ মে ২০১৭, ২০:৫৯

শিক্ষার্থীদের সুশিক্ষিত করে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। সুশিক্ষিত জাতি গড়তে শিক্ষার্থীদের যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে বলে মনে করেন তিনি। 

শুক্রবার বিকালে ফরিদপুরে এক অনুষ্ঠানে মন্ত্রী এই আহ্বান জানান। ফরিদপুর জেলা স্কুলের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন মন্ত্রী।

শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে এলজিআরডি মন্ত্রী বলেন, ‘শিক্ষকদের সুশিক্ষা গ্রহণ করেই তোমরা এ জাতিকে নেতৃত্ব দেবে।’ শিক্ষকদের নির্দেশনা শিক্ষার্থীরা মানছে কি না এ ব্যাপারে অভিভাবকদের সচেতন থাকতে আহ্বান জানান খন্দকার মোশাররফ হোসেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘একটি শিশুর মেধা বিকাশের জন্য স্বাধীনতা প্রয়োজন। শিশুদের শিক্ষার পাশাপাশি তাদের খেলাধুলার সুযোগ দিতে হবে।’ তিনি বলেন, ‘স্বাধীনপ্রিয় শিশুরা যেন তাদের অধিকার থেকে বঞ্চিত না হয় সেদিকে সবার সচেতন হতে হবে। তাই এমন একটি পরিবেশ সৃষ্টি করতে হবে, যেখানে প্রতিটি শিশু সবদিক দিয়ে সুরক্ষিত থাকে।’

ফরিদপুর জেলা স্কুলের সভাপতি ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, প্রধান শিক্ষক মনি মোহন প্রমুখ।

পরে মন্ত্রী কৃতী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও উপহার তুলে দেন।

(ঢাকাটাইমস/১৯মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত