রোজা উপলক্ষে গজারিয়ায় বাড়ছে নিত্যপণ্যের দাম

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ১৬:৫৬
ফাইল ছবি

মুসলিম উম্মাহর সিয়াম সাধনার মাস রমজান সমাগত। এ পবিত্র মাসকে সামনে রেখে গজারিয়া উপজেলার বিভিন্ন হাট-বাজারে বাড়ছে কাঁচামালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম। বিশেষ করে যে সব পণ্যের চাহিদা রমজান উপলক্ষে বেশি সে সব পণ্যের দাম গত কয়েক দিনে বেড়েই চলছে। তবে বাজারে পণ্যের দাম স্বাভাবিক রাখতে মনিটরিং করা হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

ভবেরচর, রসুলপুর, ভাটেরচর, দাসকান্দি বাজার, ভবেরচর বাসষ্ট্যান্ড মার্কেট, হোসেন্দী বাজার, মেঘনা পুরাতন ঘাটসহ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, পনেরো দিনের ব্যবধানে নিত্য প্রয়োজনীয়  অনেক পণ্যের দাম বেড়েছে। এর মধ্যে চাল, চিনি, বিভিন্ন প্রকার ডাল, গরম মসলা, আলু, ইসবগুলের ভুষি, কাঁচা তরকারী রয়েছে।

সরকারি পর্যায়ে কোনো পণ্যের দাম বাড়িয়ে পুনর্নির্ধারণ না করলেও অধিকাংশ ক্ষেত্রে মুনাফালোভী অসাধু ব্যবসায়ীরা পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছে। এ সকল মুনাফালোভী ব্যবসায়ীদের বিভিন্ন উৎসব, পার্বণ উপলক্ষ্যে দ্যব্য মূল্য বাড়িয়ে দেয়ার প্রবণতা দীর্ঘদিনের।

ভুক্তভোগী ক্রেতারা বাজার মনিটরিং ব্যবস্থা না থাকলে দ্রব্য মূল্য আরো বাড়িয়ে দেয়ার আশঙ্কা করছেন।
এব্যাপারে গজারিয়া উপজেলা শাখা ক্যাবের সভাপতি এসএম নাসির উদ্দিন জানান, রমজানের প্রথম সপ্তাহে আমারা বাজার মনিটরিং করে কেন্দ্রীয় দপ্তরে প্রতিবেদন পাঠাবো।

গজারিয়া উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম জানান, উপজেলা পর্যায়ে রমজান উপলক্ষে বাজারদর মনিটরিং করা হবে। এর জন্য একটি কমিটি গঠন করা হবে।

(ঢাকাটাইম/২৩মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত