অরুন্ধতীকে নিয়ে বিতর্কিত টুইট পরেশ রাওয়ালের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মে ২০১৭, ২১:৪৪ | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ১৭:৩৮

কিছুদিন আগে কাশ্মিরে যেভাবে এক যুবককে সেনাবাহিনীর জিপের সামনে বেঁধে রাখা হয়েছিল, বুকারজয়ী লেখিকা ও মানবাধিকার কর্মী অরুন্ধতী রায়কেও সেভাবেই বেঁধে রাখা উচিত বলে মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন বলিউড অভিনেতা ও বিজেপি সাংসদ পরেশ রাওয়াল।

তিনি গত রবিবার এক টুইট বার্তায় বলেছেন, ‘পাথর ছোড়া যুবকদের বদলে সেনা জিপের সঙ্গে অরুন্ধতী রায়কে বাঁধা হোক।’ তবে কোন প্রসঙ্গে পরেশ এই মন্তব্য করেছেন, সেটা স্পষ্ট নয়।

তার এই টুইটকে সমর্থন করে বিজেপি-ঘনিষ্ঠ গায়ক অভিজিত বলেন, ‘আর বিক্ষোভকারীদের গুলি করা উচিত।’

অরুন্ধতীর প্রতি বিজেপি শিবিরের এমন আচরণের পরে অনেকেই বলছেন, বিজেপি তথা সংঘ পরিবার এমনই। কারও মত অপছন্দ হলেই তাকে দেশদ্রোহীর তকমা দিয়ে পাকিস্তানে পাঠানোর দাওয়াই দেয় তারা। সে কারণে নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনও তাদের রোষানল থেকে বাদ যাননি।

দলের সাংসদ হিসেবে পরেশ রাওয়ালের মন্তব্যে অবশ্য বিড়ম্বনায় বিজেপির একাংশ।

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি লিখেছেন, ‘হিংসায় উৎসাহ দেয় এমন কোনও মন্তব্য আমরা সমর্থন করি না।’

সম্প্রতি কাশ্মিরে সেনাদের জিপে এক ব্যক্তিকে বেঁধে ঘোরানোর ভিডিও প্রকাশিত হয়। এতে ভারতজুড়ে তীব্র সমালোচনা শুরু হয়। আজ মঙ্গলবার সেই ঘটনায় জড়িত মেজর লিতুল গগৈকে ‘চিফ অব আর্মি স্টাফ’ (সিওএএস) কমেন্ডেশন কার্ড প্রদান করেছেন ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত।

কাশ্মিরের সাম্প্রতিক অশান্তিতে ভারতীয় সেনাদের ভূমিকার কড়া সমালোচনা করেছেন অরুন্ধতী। সেই প্রেক্ষিতে রাওয়ালের মন্তব্যকে কার্যত লুফে নেয় বিজেপি ও সংঘ পরিবারের অনেকেই। অরুন্ধতীকে ‘দেশদ্রোহী’ তকমা দেয়া হয়।

রাওয়ালের মন্তব্যের তীব্র সমালোচনা করে কংগ্রেস মুখপাত্র অভিষেক মনু সিংভি বলেন, ‘বর্তমান শাসক দল যে ভিন্ন মত সহ্য করতে নারাজ, তা এ থেকেই স্পষ্ট।’

(ঢাকাটাইমস/২৩মে/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :