‘সানভীস বাই তনি’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগ, শোরুম সিলগালা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ মে ২০২৪, ১২:১২

সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিচিত মুখ রোবাইয়াত ফাতেমা তনি। বয়স্ক এক ব্যক্তিকে বিয়ে করে আলোচনা আসেন তিনি। এছাড়া অনলাইনে পোশাক এবং কসমেটিক্স বিক্রি করেও বেশ জনপ্রিয় তনি। তবে এবার আলোচনায় আসলেন প্রতারণার অভিযোগে। অনলাইনে পোশাক এবং কসমেটিক্স বিক্রির পাশাপাশি রাজধানীতে কয়েকটি শোরুম আছে তার। এরমধ্যে প্রতারণার অভিযোগে রাজধানীর গুলশানের ‘সানভীস বাই তনি’ নামে তার একটি শোরুম সিলগালা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার গুলশান শ্যুটিং ক্লাব এলাকায় পুলিশ প্লাজা মার্কেটে বিশেষ অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানটি বন্ধ করা হয়। ভোক্তা অধিকার অধিদপ্তর বলছে, তৈরি পোশাক বিক্রির লাইসেন্স নিয়ে অবৈধভাবে কসমেটিক্স বিক্রি করা হতো এই আউটলেটে।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, ভোক্তা অধিদপ্তরের অভিযোগের সফটওয়্যারে এই প্রতিষ্ঠান নিয়ে কিছু অভিযোগ আসার পর প্রতিষ্ঠানটিকে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছিল। তারা দীর্ঘদিন ধরে অনলাইনে এবং এই দোকানে দেশি পোশাকগুলো বিদেশি বলে চড়া দামে বিক্রি করে আসছিল।

তিনি বলেন, তারা অনলাইনে পাকিস্তানি ড্রেস বিক্রি করে। কিন্তু ডেলিভারি দেয়ার সময় দেশি ড্রেস দেয়। শত শত কাস্টমার এভাবে প্রতারিত হচ্ছে।

তিনি আরও বলেন, ‘প্রতারণার বিষয়ে অভিযোগ এলে তাদের শুনানির জন্য নোটিশ করা হয়েছে। তারা সেটি দেখেও জবাব দেয়নি। তারা যেহেতু কোনো জবাব দেয়নি, উপস্থিত হয়নি, আমাদের কাছে মনে হয়েছে এসব অভিযোগের সত্যতা রয়েছে। এখানে এসে সেটার প্রমাণ পেয়েছি। তারা পাকিস্তানি ড্রেসের পক্ষে কোনো কাগজপত্র, প্রমাণ দেখাতে পারেনি। তাদের শুধু ট্রেড লাইসেন্স আছে, সেটা সাধারণ পোশাক বিক্রেতা হিসেবে।’

আব্দুল জব্বার মন্ডল বলেন, আমরা তাদের শোরুম বন্ধ করে দিয়েছি। এখন তারা কাগজপত্র নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে হাজির হয়ে প্রমাণ দেবে। এ ছাড়া কতগুলো কাস্টমারকে এসব ড্রেস সরবরাহ করা হয়েছে সেসব তথ্য দেবে।

(ঢাকাটাইমস/১৪মে/এলএম/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

খালের পাড়ে বসছে ক্যামেরা, ময়লা ফেললে ব্যবস্থা: মেয়র আতিক

মোবাইল কিনতে অর্ধলাখ টাকা নিয়ে শেরপুর থেকে ঢাকায় ১০ বছরের শিশু! অতঃপর...

ঝড়-বৃষ্টির কারণে মেট্রোরেল চলাচল বন্ধ থাকার পর পুনরায় চালু

ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় জরুরি নির্দেশনা ডিএনসিসি মেয়র আতিকের

জন্ম নিবন্ধন: কেন্দ্রীয় সার্ভার ব্যবহারের নির্দেশনা ১২ দিনেও আমলে নেয়নি ডিএসসিসি

এক ঘণ্টা পর মেট্রোরেল চলাচল শুরু

যান্ত্রিক ত্রুটিতে মেট্রোরেল চলাচল বন্ধ, যাত্রীদের ভোগান্তি

বাড্ডায় যুবকের ঝুলন্ত লাশ

মেট্রোরেলের পিলারে ট্রাকের ধাক্কা, পালিয়েছেন চালক

১০ তলা বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :