টিসিবির ডিলার খুঁজে পাচ্ছে না ভোক্তারা

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০১৭, ২১:৩০
ফাইল ছবি

টিসিবির পণ্য থেকে বঞ্চিত হচ্ছেন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দরিদ্র ভোক্তারা। তারা উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে রবিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত  হণ্যে হয়ে  খুঁজছিলেন টিসিবির ডিলারকে। স্বল্প মূল্যে পণ্য পাওয়ার আশায় ভোক্তারা রোজা থেকে দিনভর খুজেঁও  ডিলারের দেখা পাননি। ফলে স্বল্প মূল্যের টিসিবির পণ্য তাদের ভাগ্যে জোটেনি।

উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের ছোট  সাতাইল বাতাইল গ্রামের বাসিন্দা আফছার আলী  জানান, তিনি বিভিন্ন মিডিয়াতে দেখেছেন, সরকার রমজান মাস উপলক্ষে  নিম্ন আয়ের ভোক্তাদের জন্য টিসিবির ডিলার নিয়োগ দিয়েছেন। সরকারের বেঁধে দেয়া স্বল্প মূল্যে তাদের মধ্যে চিনি ও সয়াবিন তৈলসহ বিভিন্ন পণ্য সামগ্রী তারা বিক্রি করবেন। মিডিয়ার এ খবরে উৎসাহিত হয়ে তিনি ডিলারকে খুঁজে না পেয়ে হতভম্ব হয়ে পড়েন। পুরো উপজেলা খোঁজ নিয়েও একজন ডিলারের সঙ্গে স্বাক্ষাত মেলেনি তার।

একই ইউনিয়নের সোহাগী গ্রামের কৃষক এনামুল হক বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্য-সামগ্রী কমদামে পাওয়ার জন্য ইউনিয়ন পরিষদের মেম্বরের কাছে খোঁজ নিয়েছি। কিন্তু তিনি এ প্রসঙ্গে কিছুই বলতে পারেননি।

উপজেলার ফুটানী বাজার এলাকার বাসিন্দা আশরাফ আলী বলেন, টেলিভিশনে দেখেছি- হাট বাজারের চেয়ে কম দামে সয়াবিন তৈল ও চিনিসহ বিভিন্ন পণ্য সামগ্রী ডিলারের মাধ্যমে দিচ্ছে সরকার।  আমরা গরিব মানুষ। বেশি দামে কেনার সামর্থ নেই, তাই ডিলারকে খুঁজছি। কিন্তু দেখা পাইনি।

এ ব্যাপারে কথা বলার জন্য গোবিন্দগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল আহাদকে পরপর তিনবার মোবাইল ফোন করা হয়। কিন্তু তিনি মোবাইল ফোন রিসিভ করেননি। তবে গাইবান্ধা জেলা খাদ্য কর্মকর্তা আমজাত হোসেন ঢাকাটাইমসকে জানান, টিসিবির ঘটনা আমাদের দেখার কোন সুযোগ নেই। বিষয়টি সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা দেখবেন।

এ প্রসঙ্গে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হান্নান ঢাকাটাইমসকে জানান, এ উপজেলায় টিসিবির ডিলার আছেন কি নাই, তার জানা নেই। তবে বিষয়টি খতিয়ে দেখতে হবে।

গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল ঢাকাটাইমসকে বলেন, বিষয়টি নিয়ে টিসিবির সঙ্গে কথা না বলা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। তবে এ বিষয়ে সোমবার টিসিবির সঙ্গে কথা বলা হবে।

জেলা প্রশাসক আরো জানান, ওই এলাকায় যদি টিসিবির ডিলার না থাকে, তাহলে উপজেলার দরিদ্র ভোক্তাদের কথা বিবেচনা করে একজন ডিলার নিয়োগের ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৮মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত