অষ্টম শ্রেণির ছাত্রীকে বিয়ের প্রলোভন, শিক্ষক বরখাস্ত

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মে ২০১৭, ১৯:৪৪

মাগুরার শালিখা উপজেলার নাঘোসা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রীকে বিয়ের প্রলোভনের ঘটনায় ছাত্রছাত্রী ও অভিভাবকদের আন্দোলনের মুখে অভিযুক্ত সহকারী প্রধান শিক্ষক আব্দুল হামিদ বিশ্বাসকে  সাময়িক বরখাস্ত করেছে স্কুল ম্যানেজিং কমিটি।

এ বিষয়ে ওই ছাত্রীর নানা জানান, স্কুলের সহকারী প্রধান শিক্ষক আ. হামিদ বিশ্বাস বিয়ের প্রলোভন দিয়ে প্রায়ই তার নাতনিকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিল। প্রাথমিকভাবে নিষেধ করলেও শিক্ষক আব্দুল হামিদ বিশ্বাস কর্ণপাত না করে আরও বেশি বেপরোয়া হয়ে ওঠেন। এক পর্যায়ে শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিতে বাধ্য হন তারা।

এ ব্যাপারে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল বারিক বিশ্বাস জানান,  মঙ্গলবার স্কুলের ছাত্রছাত্রী ও অভিভাবকেরা স্কুল ঘেরাও করলে মাধ্যমিক শিক্ষা অফিসার মো, সিরাজ-উদ-দৌল্ল্যা দ্রুত বিদ্যালয়ে উপস্থিতি হয়ে ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে এক জরুরি বৈঠক করেন। এ সময় শিক্ষা অফিসার মো. সিরাজউদ-দৌল্লা, ম্যানেজিং কমিটির সভাপতি আ. বারিক বিশ্বাস অভিযোগসংক্রান্ত বিষয়ে শুনানির পর ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত ও কারন দর্শানোর সিদ্ধান্ত নেন।

অভিযুক্ত সহকারী প্রধান শিক্ষক আব্দুল হামিদ বিশ্বাস ঢাকাটাইমসকে বলেন, ‘ওই ছাত্রীর সাথে আমি রহস্য করতাম। কিন্তু সে সঠিক মনে করে আমার ফোনে ম্যাসেজ দিয়ে বিরক্ত করতো। আমি উত্তর না দেয়ায় সে আমার বিরূদ্ধে অভিযোগ করেছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদার জানান, মেয়েটির অবিভাবক গত ২৯ মে লিখিত অভিযোগ দাখিল করলে আমি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার ওপর তদন্তসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিই।

(ঢাকাটাইমস/৩০মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত